ABP Ideas Of India: Kapil Dev Said Today Parents Are Bringing Their Children To Ground Which Is Biggest Change In Last 40 Years

0

[ad_1]

মুম্বই: তিনি খেলার মাঠের কিংবদন্তি। দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপ। তাঁর জীবনে নিয়ে সিনেমা তৈরি হয়ে গিয়েছে। অথচ সেই কপিল দেবকেও খেলা শুরু করতে হয়েছিল বাড়িতে লুকিয়ে। পাছে কেউ নিষেধ করে দেয়!

এখনকার বাবা-মায়েদের দেখে কপিল দেব (Kapil Dev) আশ্বস্ত। কারণ, এখন অভিভাবকেরাই ছেলে-মেয়েদের হাত ধরে খেলার মাঠে নিয়ে গিয়ে হাজির করেন। হরিয়ানা হ্যারিকেনের মতে, ভারতে ক্রীড়াক্ষেত্রে গত ৪০ বছরে এটাই সবচেয়ে বড় পরিবর্তন।

এবিপি নেটওয়ার্ক আয়োজিত ‘আইডিয়াজ অফ ইন্ডিয়া’ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কপিল বলেছেন, ‘এখনকার বাবা-মায়েরা বাচ্চাদের মাঠে নিয়ে যাচ্ছেন। তাঁরা সন্তানদের খেলোয়াড় করতে চাইছেন। আমাদের শৈশবকালে বাবা-মায়েদের এত সময় ছিল না। আমরা বাড়িতে লুকিয়ে খেলাধুলো করতাম। গত ৪০ বছরে খেলাধুলোর জগতে ভারতে সবচেয়ে বড় পরিবর্তন এটাই।’

ভবিষ্যতের ভারত নিয়ে নতুন ভাবনা। এক মঞ্চে দেশের সেরা ব্যক্তিত্বরা। এই প্রথমবার এবিপি নেটওয়ার্ক আয়োজন করেছে ‘আইডিয়াজ অফ ইন্ডিয়া’ সামিট (‘Ideas of India’ Summit)। ২৫ ও ২৬ তারিখ মুম্বইতে আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানের। এই অনুষ্ঠানে হাজির থাকছেন ভারতের বিভিন্ন ক্ষেত্রের তারকারা। নিজ নিজ ক্ষেত্রে যাঁরা নিজের মহিমায় উজ্জ্বল, এবিপি নেটওয়ার্কে বক্তব্য রাখতে হাজির হয়েছেন সেই সমস্ত মানুষেরা।

৭৫ বছরে ভারতের যাত্রা থেকে শুরু করে কী হতে পারে বিভিন্ন ক্ষেত্রের ভবিষ্যৎ, সবই উঠে আসে আলোচনায়। এই আলোচনাসভায় বক্তব্য রাখার জন্য যে সমস্ত বিষয় বেছে নেওয়া হয়েছে তা সমসাময়িক ও সাধারণ মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন ঘটনা বা পরিস্থিতি। এক মঞ্চে দেশের সেরা ব্যক্তিত্বরা। ২ দিনের এবিপি নেটওয়ার্কের আইডিয়াজ অফ ইন্ডিয়া নামাঙ্কিত এই অনুষ্ঠানে থাকছেন নোবেল শান্তি পুরস্কারজয়ী কৈলাস সত্যার্থী, শেষ দিনে থাকবেন আমির খান। থাকছেন তাপসী পান্নু, নওয়াজউদ্দিন সিদ্দিকি, পরিচালক কবীর খান, রমেশ সিপ্পি, নাগেশ কুকুনুর-সহ বলিউডের এক ঝাঁক ব্যক্তিত্ব। ঊষা উত্থুপ, পাপনের মতো সঙ্গীত শিল্পীদেরও এই মঞ্চে দেখা যাবে। শিল্পকর্তা নারায়ণমূর্তি, আনিশ শাহ, আনন্দ কুমার ছাড়াও প্রাক্তন ক্রীড়াবিদদের মধ্যে থাকছেন কপিল দেব, লিয়েন্ডার পেজ, অঞ্জু ববি জর্জরা। অনুষ্ঠানে যোগ দেবেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ী ও মহারাষ্ট্র সরকারের মন্ত্রী আদিত্য ঠাকরে।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here