Bruno Fernandes Brace Helps Portugal Beat North Macedonia To Qualify For 2022 World Cup

0

[ad_1]

পোর্তো: রোনাল্ডো প্রেমীদের জন্য সুখবর। আসন্ন কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল পর্তুগাল (Portugal)। উত্তর ম্যাসিডোনিয়ার (North Macedonia) বিরুদ্ধে ২-০ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল পর্তুগাল। গোল না পেলেও একটি গোলে অ্যাসিস্ট করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই উত্তর ম্যাসিডোনিয়ার বিরুদ্ধেই হেরে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে ইতালি। 

পোর্তোয় ঘরের মাঠে, চেনা সমর্থকের সামনে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করেছিল পর্তুগাল। খেলার শুরুতেই একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সামনে সুযোগ চলে এসেছিল গোল করার। শুধুমাত্র গোলরক্ষককে সামনে পেয়েও জালে বল জড়াতে পারেননি তিনি। কিন্তু প্রথমার্ধে ৩২ মিনিটের মাথায় ব্রুনো ফার্নান্ডেজের গোলে এগিয়ে যায় পর্তুগাল। আর সেই গোলে অ্যাসিস্ট করেছিলেন রোনাল্ডো। 

রোনাল্ডোর সঙ্গে ২ টো পাস খেলে সেখান থেকে ডান পায়ের শটে পোস্টের কোণ দিয়ে বুলেটের শটে বল জালে জড়ান ব্রুনো। এরপর আর প্রথমার্ধে কোনও গোল পায়নি কোনও দল। ম্যাচের দ্বিতীয় গোলটি হয় খেলার দ্বিতীয়ার্ধে। সেই গোলও ব্রুনো ফার্নান্ডেজের। ৬৫ মিনিটের মাথায় দিয়েগো জটার বাড়নো পাস থেকে জোড়ালো ভলিতে ম্যাচের ও নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রুনো। একই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাতার বিশ্বকাপ খেলা নিশ্চিত করেন তিনি। 

এদিকে, সেনেগালের কাছে হেরে বিশ্বকাপের মূলপর্বে উঠতে পারল না মিশর। যার ফলে কাতার বিশ্বকাপে দেখা যাবে না মহম্মদ সালাহকে। এর আগে ফেব্রুয়ারি মাসে আফ্রিকা কাপ অব নেশনস ফাইনালেও হেরে যেতে হয়েছিল মিশরকে। টাইব্রেকারে গোল করতে পারেননি সালাহ, তবে সাদিও মানে জয়সূচক গোল 

 

টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন লিভারপুল তারকা সালাহ। কিন্তু সতীর্থ সাদিও মানে টাইব্রেকার থেকে জয়সূচক গোল করে বিশ্বকাপে খেলা নিশ্চিত করে দেন সেনেগালের। তবে সালাহ প্রেমীদের জন্য হয়ত তাঁকে বিশ্বকাপে দেখতে না পাওয়া খুবই দুঃখের।

আরো পড়ুন: ৬১ রানের বড় ব্যবধানে জিতল রাজস্থান রয়্যালস

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here