CSK Arrange Special Celebration For MS Dhoni On 11th Anniversary Of India’s 2011 World Cup Win

0

[ad_1]

মুম্বই: ২ এপ্রিল, ২০১১। ভারতীয় ক্রিকেটের জন্য একটি ঐতিহাসিক দিন। ২৮ বছর পর বিশ্বকার জয়ের স্বাদ পেয়েছিল ভারতীয় ক্রিকেট দল। মহেন্দ্র সিংহ ধোনির (Mahendra Singh Dhoni) হাতে উঠেছিল বিশ্বকাপ ট্রফি। গতকালই ছিল তাঁর ১১ তম বর্ষপূর্তি। এখন আর ধোনি ভারতীয় ক্রিকেটের অঙ্গ নন। কিন্তু চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলেন তিনি। তাই এই বিশেষ দিনটিকে আরও স্মরণীয় করে রাখতে মাহির উপস্থিতিতেই নতুনভাবে সেলিব্রেশনের আয়োজন করেছিল চেন্নাইয় সুপার কিংস। এই মুহূর্তে আইপিএল চলছে। আর তার মধ্যেই গতকাল কেকে কেটে এই বিশেষ দিনটি সেলিব্রেট করা হল। 

কেক কেটে সেলিব্রেশন

চেন্নাই সুপার কিংসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে যে সিএসকে শিবিরের বাকি প্লেয়ারদের মধ্যমণি হয়ে কেক কাটছেন ধোনি। উপস্থিত রয়েছেন চেন্নাই দলের অন্যান্য কর্মকর্তা, কোচ ও সাপোর্ট স্টাফরাও। ক্যাপশনে লেখা হয়েছে যে, ”বিশ্বজয়ের বর্ষপূর্তিতে সেই মানুষটি উপস্থিতিতেই এই বিশেষ দিনটি সেলিব্রেট করা হচ্ছে।”

 

২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। ওয়াংখেড়েতে ফাইনালে গৌতম গম্ভীরের ৯৭ রান ও মহেন্দ্র সিংহ ধোনির ৭৯ বলে অপরাজিত ৯১ রানের ওপর ভর করেই ফাইনালে খেতাব ঘরে তোলে টিম ইন্ডিয়া। 

অনন্য রেকর্ডের মালিক হয়েছেন ধোনি

বৃহস্পতিবার প্রিটোরিয়াসের বলে কুইন্টন ডি’ককের ক্যাচ ধরা মাত্রই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ কেরিয়ারে ২০০টি ক্যাচ ধরার মাইলস্টোন ছুঁয়ে ফেললেন মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni)। আইপিএলে (IPL) উইকেটকিপার হিসেবে ধোনিই সব থেকে বেশি ১২৪টি ক্যাচ ধরেছেন।

এখনও যে তিনি ফুরিয়ে যাননি, তার প্রমাণ তিনি ব্যাট হাতে দিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে ম্যাচেই। ব্যাট হাতে ৬ বলে ১৬ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন তিনি। আর একইসঙ্গে ব্যাটার হিসেবে নতুন রেকর্ডের মালিক হলেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। পঞ্চম ভারতীয় ব্যাটার হিসেবে ৭ হাজার রান পূর্ণ করলেন এমএসডি। ২০০৬ সালে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ধোনি। 



[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here