England Captain Heather Knight Opted To Field Vs Australia In The Women’s World Cup Final 2022

0

[ad_1]

ক্রাইস্টচার্চ: মহিলা বিশ্বকাপের ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। ক্রাইস্টচার্চে চলা এই ম্যাচে এদিন হেদার নাইটের সিদ্ধান্তের সদ্বব্যবহার করতে পারলেন না ইংল্য়ান্ডের বোলাররা। অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও উইকেট তুলতে পারেনি তারা। ২২ ওভারে এখনও পর্যন্ত বিনা উইকেটে ১০৫ রান বোর্ডে তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অজি ওপেনার অ্যালিসা হেলি ও রেচেল হেনস ২ জনেই অর্ধশতরান হাঁকিয়েছেন।  

ফাইনালে অস্ট্রেলিয়া-ইংল্য়ান্ড

মহিলা বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। গত ১১ ম্যাচ ধরে তারা অপরাজিত রয়েছে। এছাড়া গত ৩৪ বছরের প্রথমবার বিশ্বকাপের মঞ্চে ফাইনালে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

ভারতীয় দলের প্রাপ্তি

ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে অনেক আগেই। কিন্তু দলের তারকা পেসার ঝুলন গোস্বামী নিজের শেষ বিশ্বকাপেও রেকর্ড গড়লেন। টুর্নামেন্টে ওয়ান ডে ক্রিকেটে বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আড়াইশো উইকেটের মাইলস্টোন স্পর্শ করেন বাংলার মেয়ে। এদিন এর আগে ব্য়াট হাতও দলকে ভরসা জুগিয়েছেন ঝুলন। ২৬ বলে ২টো বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ২০ রানের ইনিংস খেলেন তিনি। 

উল্লেখ্য, কিছুদিন আগেই বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ উইকেটধারী হয়েছিলেন ঝুলন গোস্বামী। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে ম্যাচে আনিসা মহম্মদকে সাজঘরে ফিরিয়ে ৪০টি উইকেট নিয়েছিলেন ভারতের এই সিনিয়র পেসার । ভেঙে দিয়েছিলেন ৩৪ বছরের পুরনো রেকর্ড। এতদিন যা ছিল ৩৯ উইকেট নেওয়া লিন ফুলস্টনের দখলে।  তবে এবার তাঁকে টপকে এগিয়ে গিয়েছিলেন বাংলার মেয়ে। 

চলতি বিশ্বকাপে (World Cup) ভারতের জার্সিতে কেরিয়ারে নিজের পঞ্চম বিশ্বকাপ খেলছেন ঝুলন। ২০০৫, ২০০৯, ২০১৩, ২০১৭ সালে ভারতের পেস বিভাগের অন্যতম কাণ্ডারী হিসেবে নিজেকে প্রমাণ করে এবারে তাঁর পঞ্চম ও সম্ভবত শেষ বিশ্বকাপের মঞ্চে অনন্য কীর্তি গড়ে ফেললেন ঝুলন।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here