Exclusive: MS Dhoni Could Seen CSK Mentor From Next Season IPL, Says Dhoni Childhood Coach Keshab Banerjee

0

[ad_1]

রাঁচি: ছোটবেলার থেকে ধোনিকে ক্রিকেটার হিসেবে গড়ে তুলেছেন। মহেন্দ্র সিংহ ধোনিকে (Mahendra Singh Dhoni) মাঠের ভেতরে যতটা চেনেন, ঠিক ততটাই চেনেন মাঠের বাইরেও। চেন্নাই সুপার কিংসের (Chenna Super Kings) অধিনায়কত্ব ছেড়েছেন ধোনি, এই খবরটা তাই খুব একটা অবাক করেনি কেশব বন্দ্যোপাধ্যায়কে। হাতের তালুর মতো নিজের ছাত্রকে চেনেন। এপিবি লাইভকে একান্ত সাক্ষাৎকারে জানিয়ে দিলেন যে, এটা তো হওয়ারই ছিল। 

কেশবের চোখে মাহির সিদ্ধান্ত

রাঁচি থেকে মহেন্দ্র সিংহ ধোনির ছোটবেলার কোচ বলছেন, ”আমি ধোনির এই সিদ্ধান্তে কোনওভাবেই অবাক হইনি। আন্তর্জাতিক ক্রিকেট আর খেলছে না। তাই অধিনায়কত্ব আজ না হলে কাল ছাড়তেই হত ওকে। এখন ওর বয়স চল্লিশ। আমি নিশ্চিত এটাই হয়ত ক্রিকেটার হিসেবে ওর শেষ মরসুম। পরের বার থেকে হয়ত মেন্টর হিসেবে কাজ করতে দেখা যাবে ধোনিকে।”

শেষ কথা হয়েছিল কবে আপনার সঙ্গে? কেশব বলছেন, ”এখন আর ওর সঙ্গে সেভাবে ক্রিকেট নিয়ে কথা হয় না। ছেলের বিয়ে নিয়ে কথা হয়েছিল মাঝে একবার। চেন্নাইয়ে ক্যাম্পে যোগ দেওয়ার আগে আমার সঙ্গে কথা হয়েছিল। তবে এই ব্যাপারে কোনও আলোচনা হয়না। কিন্তু ও তো এর আগেও এভাবেই নির্লিপ্তভাবেই সরে দাঁড়িয়েছে জাতীয় দলের অধিনায়কত্ব থেকেও।”

প্রসঙ্গ জাডেজার নেতৃত্ব

নতুন অধিনায়ক হিসেবে জাডেজা কী সাফল্য পাবেন? মাহির ছোটবেলার কোচ বলছেন, ”রবীন্দ্র জাডেজা এখন দেশের এক নম্বর অলরাউন্ডার। এত বছর ধরে চেন্নাইয়ের হয়ে খেলছে ও। ধোনির সঙ্গে দুর্দান্ত বন্ধুত্ব। তবে একটা বিষয় কিন্তু নিশ্চিত যে উইকেটের পেছন থেকে ধোনির মাথাটা কাজ করবে প্রতিনিয়ত। কাউকে তো একটা তৈরি হতেই হত ব্যাটনটা তুলে নেওয়ার জন্য। আর তার জন্য জাডেজা একদম সঠিক ব্যক্তি। আমি নিশ্চিত ও সাফল্য পাবে।”

উল্লেখ্য, আগামী ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। আর প্রথম ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই। গতবার ফাইনালেও ২ দল মুখোমখি হয়েছিল। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে চতুর্থবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সিএসকে।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here