FIH Pro League Harmanpreet’s Hat-Trick Hands India 4-3 Win Over England

0

[ad_1]

নয়াদিল্লি: হকি প্রো লিগে ইংল্য়ান্ডকে ৪-৩ গোলে হারিয়ে দিল ভারত (India)। লিগের দ্বিতীয় ম্যাচে ২ দলের মধ্যেই তূল্যমূল্য লড়াই হয়েছিল। ভারতের জয়ে মুখ্য ভূমিকা নেন হরমনপ্রীত। তিনি একাই হ্যাটট্রিক করেন। আরও একটি গোল করেন মনপ্রীত সিংহ। তবে চারটে গোলেই অবদান ছিল হরমনপ্রীতের। নিজের একশোতম আন্তর্জাতিক গোল করে রাতটি স্মরণীয় করে রাখলেন তিনি। হকি প্রো লিগেও সর্বােচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে হরমনপ্রীত। তাঁর গোলের সংখ্যা ১৩।

ভারতীয় হকি দলের জয়

এদিন ম্যাচের শুরু থেকেই একে অন্য়কে টেক্কা দিচ্ছিল ২ দল। ভারতের হয়ে প্রথম গোলটি আসে হরমনপ্রীতের থেকে। প্রথম কোয়ার্টারের শেষলগ্ন বল জালে জড়ানোর সঙ্গে সঙ্গেই নিজের ১০০ তম গোল সম্পূর্ণ করেন হরমনপ্রীত। দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি থেকে ফের গোল পায় ভারত। এরপর পরপর আরও একটি গোল করে ভারত। ৩-১ ব্যবধানে এক সময় এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু সেখান থেকেই পাল্টা লড়াই দেয় ইংল্যান্ড। মনপ্রীত জয়সূচক গোলটি করেন। তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে একের পর এক গোলের বন্যা ২ বক্সেই দেখা যায়। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করে ভারতই। 

ভারতীয় হকি দলের কোচ গ্রাহাম রিড এদিন ৫টি বদল এনেছিলেন দলে। ইংল্য়ান্ডের গোলমুখে বেশ সাবলীল ছিল ভারতীয় হকি প্লেয়াররা। প্রতিপক্ষের জালে অন শট ছিল ভারতের ১০। সেখানে ইংল্যান্ডের সংখ্যাটা ছিল ৬। কর্নারও ভারত যেখানে ৮টি পেয়েছে, ইংল্য়ান্ড সেখানে ৬টি পেয়েছিল। এই জয়ের সঙ্গে সঙ্গে ভারতের ঝুলিতে এখন ১০ ম্যাচে ২১ পয়েন্ট।

হকি লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

৩৩ বছর পর কলকাতা হকি লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল। ১৯৮৯-এর পর ২০২২, কলকাতা হকি লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল। সুপার সিক্সের শেষ ম্যাচে ওয়াকওভার পাঞ্জাব স্পোর্টসের। পাঞ্জাব স্পোর্টস ওয়াকওভার দেওয়ায় ৩ পয়েন্ট পায় ইস্টবেঙ্গল। হকি লিগের ১২ ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট ৩১, গোলের সংখ্যা ৪২। 

 

 

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here