International Friendly, India Vs Bahrain: Blue Tigers Lost 1-2

0

[ad_1]

আরাদ (বাহরিন): ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি (International friendly) ম্যাচে বাহরিনের (Bahrain) বিরুদ্ধে লড়াই করেও ২-১ গোলে হেরে গেল ভারতীয় দল (Indian Football Team)। ৩৭ মিনিটে প্রথমে গোল হজম করে ভারত। বাহরিনকে এগিয়ে দেন মহম্মদ আল-হারদান (Mohammed Al-Hardan)। প্রথমার্ধে আর গোল হয়নি। ৫৯ মিনিটে গোল করে সমতা ফেরান রাহুল বেকে (Rahul Bheke)। এরপর বেশ কিছুক্ষণ আর গোল হয়নি। লড়াই চালাচ্ছিল ভারতীয় দল। সেই সময় মনে হচ্ছিল ড্র করে মাঠ ছাড়তে পারবেন গুরপ্রীত সিংহ সান্ধু (Gurpreet Singh Sandhu), প্রণয় হালদার (Pronay Halder), প্রীতম কোটাল (Pritam Kotal), শুভাশিস বসুরা (Subashish Bose)। কিন্তু ৮৮ মিনিটে গোল হজম করে ম্যাচ হারে ভারত। বাহরিনের পক্ষে জয়সূচক গোল করেন মাহদি আল-হুমাইদান (Mahdi Al-Humaidan)।

শক্তিশালী দলের বিরুদ্ধে কোণঠাসা ভারত

ভারতীয় ফুটবল দল শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করলেও, সাধারণত পিছিয়েই থাকে। বাহরিনের বিরুদ্ধে এই ম্যাচেই সেটাই দেখা গেল। বারবার দেখা গেল, ফিটনেস ও শারীরিক সক্ষমতায় অনেক পিছিয়ে ভারতীয় ফুটবলাররা। শুরু থেকেই ভারতকে কোণঠাসা করে দেয় বাহরিন। তারা একের পর এক সুযোগ নষ্ট করতে থাকে। বারে লেগে বল প্রতিহত হয়, বক্সের মধ্যে থেকে শট বারের উপর দিয়ে চলে যায়। না হলে শুরুতেই আরও বেশি গোলে পিছিয়ে পড়তে হত সন্দেশ ঝিঙ্গান, লিস্টন কোলাসোদের।  বাহরিন বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করলেও, শেষপর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ল।

সুনীল ছেত্রীহীন ভারতীয় দলের হার

এই ম্যাচে ছিলেন না ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। তাঁর বদলে আক্রমণে ‘ব্লু টাইগার’-দের ভরসা ছিলেন লিস্টন, মনবীর সিংহ, রহিম আলি, অনিকেত যাদবরা। কিন্তু বাহরিনের আক্রমণ বেশি থাকায় খুব একটা সুযোগ পাননি লিস্টনরা। তার মধ্যেও দ্বিতীয়ার্ধে ভারতের আক্রমণ কিছুটা বেশি ছিল। তবে শেষরক্ষা হল না। হতাশ হয়েই মাঠ ছাড়তে হল ভারতীয় ফুটবলারদের।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here