IPL 2022: Ayush Badoni Shines For Lucknow Super Giants Against Gujarat Titans In His Debut

0

[ad_1]

মুম্বই: আইপিএলে (IPL 2022) গতকাল দুই নতুন দলের লড়াই ছিল। মুম্বইয়ের (Mumbai) ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) মুখোমুখি হয় লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) ও গুজরাত টাইটানস (Gujarat Titans)। এই ম্যাচেই আইপিএলের মঞ্চে আবির্ভাব হল নতুন এক তারকার। এই ব্যাটসম্যানের নাম আয়ুষ বাদোনি (Ayush Badoni)। আইপিএলে অভিষেক ম্যাচেই তিনি অর্ধশতরান করলেন। গতকাল গুজরাত টাইটানসের বিরুদ্ধে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪১ বলে ৫৪ রান করেন আয়ুষ। তাঁর ইনিংসে ছিল চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কা। তাঁর দল জয় না পেলেও, এই ইনিংসের মাধ্যমে রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছেন আয়ুষ। ক্রিকেট দুনিয়ায় তাঁকে নিয়ে আগ্রহ তৈরি হয়েছে।

অনূর্ধ্ব-১৯ স্তরে দুর্দান্ত সাফল্য আয়ুষের

২২ বছরের আয়ুষ অনূর্ধ্ব-১৯ স্তরে দুর্দান্ত সাফল্য পান। শ্রীলঙ্কার বিরুদ্ধে যুব টেস্ট ম্যাচে ১৮৫ রানে অপরাজিত ছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ফাইনালে ২৮ বলে ৫২ রান করেন তিনি। এই ম্যাচে এক ওভারে চারটি ছক্কা মারেন তিনি। ২০২১-এর ১১ জানুয়ারি দিল্লির হয়ে প্রথমবার সৈয়দ মুস্তাক আলি টি-২০ প্রতিযোগিতায় খেলার সুযোগ পান এই তরুণ ব্যাটসম্যান। এবার আইপিএলে সুযোগ পেলেন তিনি।

অনূর্ধ্ব-১৯ স্তরে দারুণ সাফল্য পেলেও, প্রথম শ্রেণির ম্যাচ খেলার সুযোগ পাননি আয়ুষ। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তিনি করেন মাত্র ৮ রান। কিন্তু এই ব্যাটসম্যানই আইপিএলে অভিষেকে চমক দিলেন।

তারক সিনহার ছাত্র আয়ুষ

ঋষভ পন্থের মতোই তারক সিনহার ছাত্র আয়ুষ। তাঁর ছোটবেলার কোচ বলরাজ কুমার। অনূর্ধ্ব-১৪ স্তরে তিনটি শতরান করার পরেও অনূর্ধ্ব-১৬ দলে সুযোগ পাননি আয়ুষ। এরপর তাঁর জেদ বেড়ে যায়। রোহতকে হরিয়ানার বিরুদ্ধে দ্বিশতরান করেন তিনি। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে পান আয়ুষ। এটা তাঁকে ব্যাটসম্যান হিসেবে পরিণত হতে সাহায্য করেছে।

গৌতম গম্ভীরের পছন্দের ক্রিকেটার আয়ুষ

লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর এই তরুণ ব্যাটসম্যানকে প্রথম ম্যাচেই সুযোগ দেওয়ার পক্ষে ছিলেন। আয়ুষ জানিয়েছেন, ‘গৌতম ভাইয়া আমাকে অনেক সাহায্য করেছেন। তিনি আমাকে স্বাভাবিক খেলা খেলতে বলেছিলেন। আমি দু’টি অনুশীলন ম্যাচে অর্ধশতরান করি। সেটা গৌতম ভাইয়ার ভাল লাগে। সেই কারণেই তিনি আমাকে ক্রুণাল পাণ্ড্যর আগে ব্যাটিং করতে পাঠান।’

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here