IPL 2022: Bhuvneshwar Kumar On The Verge Of 150 Wickets As The First Indian Pacer

0

[ad_1]

পুণে: আজ রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল (IPL 2022) অভিযান শুরু করছে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এই ম্যাচে ক্রিকেটপ্রেমীদের আলাদা করে নজর থাকবে পেসার ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar) দিকে। হায়দরাবাদের এই পেসার ২০১৬ ও ২০১৭ সালের আইপিএলে অসাধারণ পারফরম্যান্স দেখান। দু’বারই তিনি সর্বোচ্চ উইকেটশিকারী হন। কিন্তু চোট-আঘাতে ভুগছেন তিনি। এর ফলে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে। এবারের আইপিএল তাই তাঁর কাছে নিজেকে প্রমাণ করার মঞ্চ। টি-২০ বিশ্বকাপের আগে আইপিএল অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রতিযোগিতায় ভাল পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে ফিরতে মরিয়া ভুবনেশ্বর।

১৫০ উইকেটের লক্ষ্যে ভুবনেশ্বর

এখনও পর্যন্ত আইপিএলে ভুবনেশ্বরের উইকেট সংখ্যা ১৪২। আর আটটি উইকেট নিলেই এই প্রতিযোগিতায় তাঁর ১৫০ উইকেট হয়ে যাবে। আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় পেসার হিসেবে এই নজির গড়বেন ভুবি। এখনও পর্যন্ত আইপিএলে সবচেয়ে বেশি উইকেট লসিথ মালিঙ্গা ও ডোয়েন ব্র্যাভো। তাঁরা দু’জনেই ১৭০টি করে উইকেট নিয়েছেন। মালিঙ্গা অবসর নিয়েছেন। তিনি এবার রাজস্থান রয়্যালসের বোলিং কোচ। ব্র্যাভো অবশ্য এবারও আইপিএলে খেলছেন। তিনি নিজের রেকর্ডই উন্নত করার সুযোগ পাচ্ছেন।

আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় আট নম্বরে আছেন ভুবনেশ্বর। তাঁর আগে আছেন সুনীল নারাইন, রবিচন্দ্রন অশ্বিন, হরভজন সিংহ, পীযূষ চাওলা, অমিত মিশ্র, মালিঙ্গা ও ব্র্যাভো।

ভুবনেশ্বরের দর ৪.২ কোটি টাকা

এবারের আইপিএলের নিলামে ৪.২ কোটি টাকা দিয়ে ভুবনেশ্বরকে দলে নিয়েছে হায়দরাবাদ। ফ্র্যাঞ্চাইজি তাঁর উপর ভরসা রেখেছে। এবার পারফরম্যান্সের মাধ্যমে আস্থার প্রতি সম্মান জানাতে চান ভুবি।

আজ রাজস্থান বনাম হায়দরাবাদ

আজ রাজস্থান ও হায়দরাবাদের ম্যাচ শুরু রাত আটটায়। এই ম্যাচ হবে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। ভুবনেশ্বর ছাড়াও হায়দরাবাদ দলে পেসার হিসেবে আছেন টি নটরাজন, শন অ্যাবট, উমরান মালিক, সৌরভ দুবে, কার্তিক ত্যাগী।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here