IPL 2022: ‘CSK Will Find It Difficult, If Openers Don’t Score’: Shastri Feels Captain Jadeja Is Under Pressure

0

[ad_1]

মুম্বই: গতবারের চ্যাম্পিয়ন। কিন্তু এবার শুরুতেই হোঁচট খেয়েছে চেন্নাই সুপার কিংস (CSK)। পরপর দুই ম্যাচ হেরেছে সিএসকে। টুর্নামেন্ট শুরুর আগে নেতৃত্ব ছেড়েছেন মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni)। নতুন অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাডেজাকে (Ravindra Jadeja)। কেন ব্যর্থ হচ্ছে চেন্নাই সুপার কিংস? জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) খুঁজে পেয়েছেন কারণ।

শাস্ত্রী বলেছেন, ‘দুই ওপেনারই রান না পেলে উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়। পরপর দুই ম্যাচ হেরেছে চেন্নাই আর অন্তত একজন ওপেনারের রানে ফেরাটা ভীষণ গুরুত্বপূর্ণ। ওদের নতুন অধিনায়ক চাপে রয়েছে। হ্যাঁ, ধোনি রান পাচ্ছে কিন্তু ওপেনারদের রানে ফিরতেই হবে। তা নাহলে টুর্নামেন্ট ক্রমশ কঠিন হয়ে পড়বে চেন্নাইয়ের।’

২ দলেই নতুন অধিনায়ক। শুধু তফাৎটা হল ২ টো দলের গড় বয়সে। একটি দলে তরুণ মুখ খুঁজতে গেলে দূরবীনে চোখ রাখতে হবে। আর একটি দল এবার পুরো নতুনভাবে গড়ে উঠেছে তারুন্য ও অভিজ্ঞতার সংমিশ্রনে। আজ আইপিএলে সেই দুটো দলেরই মুখোমুখি মহারণ। একদিকে চেন্নাই সুপার কিংস তো অন্যদিকে পাঞ্জাব কিংস। মুখোমুখি মহারণে এর আগে কতগুলো ম্যাচ খেলেছে তারা? কে এগিয়ে?

মুখোমুখি মহারণ ২ দলের

মোট ম্যাচ: এখনও পর্যন্ত আইপিএলে মোট ২৫ বার মুখোমুখি হয়েছে 

চেন্নাই জয়ী: সর্বাধিক ১৫ বার জয় পেয়েছে সিএসকে

পাঞ্জাব জয়ী: বাকি ১০ বার জয় পেয়েছে পাঞ্জাব 

দুটো দলের মধ্যে যারা সর্বাধিক রানের তালিকায় সবার ওপরে রয়েছেন সুরেশ রায়না। তিনি ৭১৩ রান করেছেন। তাঁর আইপিএল কেরিয়ারের একমাত্র সেঞ্চুরিও এসেছিল পাঞ্জাবের বিরুদ্ধে। তালিকায় পরের ২ টো নামও চেন্নাইয়ের। রয়েছেন ফাফ ডু প্লেসি ও মহেন্দ্র সিংহ ধোনি। 

২ দল এবার কোথায় দাঁড়িয়ে

চেন্নাই প্রথম ম্যাচে কলকাতার বিরুদ্ধে হেরেছে। দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের প্রথমবার আত্মপ্রকাশ করা লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধেও হারতে হয়েছে। ব্যাটিং বিভাগে খুব একটা ভাল করতে পারেনি এক দু জন ছাড়া। তবে আগের ম্যাচে ধোনি ধামাকা দেখতে পাওয়া গিয়েছে। কিন্তু রবীন্দ্র জাডেজার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বোলিং ইউনিটকে ঠিকভাবে ব্যবহার করতে পারছেন না তিনি, এমন প্রশ্নও তুলেছেন অনেকেই। 

পাঞ্জাব অন্যদিকে প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হারতে হয় তাদের। কোয়ারেন্টিন পর্ব কাটিয়ে পাঞ্জাবের হয়ে আগের ম্যাচে একাদশে জায়গা করে নিয়েছেন কাগিসো রাবাডা। শুক্রবার কলকাতার বিরুদ্ধে খেলেছেন তিনি। তবে জনি বেয়ারস্টোও কোয়ারেন্টিনে ছিলেন। সিএসকে ম্যাচে তাঁকে খেলাতেও পারে অবশ্য পাঞ্জাব শিবির। সেক্ষেত্রে পাঞ্জাবের শক্তিশালী ব্যাটিং লাইন আপে ভারসাম্য আরও বাড়বে। 

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here