IPL 2022: Dhoni Defies Age To Show Incredible Athleticism, Quick Reflexes To Run Out Rajapaksa In CSK Vs PBKS Match

0

[ad_1]

মুম্বই: তাঁর বয়স চল্লিশ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। কিন্তু কে বলে চল্লিশে চালশে পড়ে?

সেসব তত্ত্বকে উড়িয়ে দিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni)। তা নাহলে রবিবার ভানুকা রাজাপক্ষেকে (Bhanuka Rajapaksa) তাঁর অবিশ্বাস্য রান আউট করার আর কীই বা ব্যাখ্যা হতে পারে!

রবিবার মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস ও চেন্নাই সুপার কিংস। পাঞ্জাব ইনিংসের দ্বিতীয় ওভারের ঘটনা। ক্রিস জর্ডানের বল অন সাইডে হাল্কা পুশ করে দৌড়তে গিয়েছিলেন বাঁহাতি ব্যাটার রাজাপক্ষে। জর্ডান ফলো থ্রু-তে দৌড়ে যান বলের দিকে। রান আউট হতে পারে, ধুরন্ধর ধোনি সেই গন্ধ ততক্ষণে পেয়ে গিয়েছেন। তিনি দৌড়তে শুরু করেন স্টাম্পের দিকে। এদিকে রাজাপক্ষে রান নেওয়ার জন্য ক্রিজ ছেড়ে ৯ মিটার বেরিয়ে যাওয়ার পর উপলব্ধি করেন যে, এই রান সম্ভব নয়। তিনি ফের ক্রিজে ফেরার চেষ্টা করেন। দৌড়তে শুরু করেন।

অন্যদিকে দৌড়তে শুরু করেছেন ধোনিও। ১২ মিটার দূরত্ব চোখের পলক ফেলার আগে অতিক্রম করেন। দেখা যায়, তিনি সর্বোচ্চ ২৩ কিলোমিটার প্রতি ঘণ্টায় দৌড়েছেন। জর্ডান বল নিয়ে থ্রো করেন। ধোনি বুঝতে পারেন যে, দৌড়ে স্টাম্পের কাছে পৌঁছতে পারবেন না। তিনি সামনের দিকে শরীর ভাসিয়ে দেন। বল ধরে ভেঙে দেন স্টাম্প। রান আউট হন রাজাপক্ষে। তাঁর চোখে-মুখে তখন অবিশ্বাস।

ধোনির ক্ষিপ্রতা দেখে ভক্তরা উদ্বেলিত। অনেকেই বলছেন যে, ফিটনেসের দিক থেকে বিশ্বক্রিকেটের সেরাদের এখনও চ্যালেঞ্জ জানাতে পারেন ধোনি। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

আইপিএল (IPL) শুরুর আগে বললে হয়তো অনেকে বিশ্বাসই করতেন না। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (CSK) টানা তিন ম্যাচে হেরে গেল। রবিবার রবীন্দ্র জাডেজা-মহেন্দ্র সিংহ ধোনিদের ৫৪ রানে হারিয়ে দিল পাঞ্জাব কিংস।

ম্যাচের প্রথমার্ধে যেন আদর্শ টি-টোয়েন্টি ম্যাচের চিত্রনাট্য। ম্যাচের রাশ পেন্ডুলামের মতো একবার যাচ্ছিল চেন্নাই সুপার কিংসের (CSK) দিকে, তো আরেকবার পাঞ্জাব কিংসের (PBKS) দিকে।

শুরুতেই চেন্নাই বোলারদের দাপট। মাঝে লিয়াম লিভিংস্টোনের (Liam Livingstone) ব্যাটের ঝড়। শেষ লগ্নে সিএসকে বোলারদের প্রত্যাঘাত। চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাঞ্জাব তুলেছিল ১৮০/৮। টুর্নামেন্টে প্রথম জয়ের জন্য গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের সামনে লক্ষ্য ছিল ১৮১ রানের। কিন্তু রান তাড়া করতে নেমে কার্যত আত্মসমর্পণ করে বসল সিএসকে। মাত্র ১২৬ রানে অল আউট হয়ে গেল চারবারের চ্যাম্পিয়নরা। ব্যাট হাতে কিছুটা লড়াই করলেন শিবম দুবে। ৩০ বলে ৫৭ করেন তিনি। ধোনি ২৮ বলে ২৩ রানে আউট হন। পাঞ্জাব বোলারদের মধ্যে রাহুল চাহার ২৫ রানে তিন উইকেট নেন। অভিষেক ম্যাচ খেলতে নামা বৈভব অরোরা ২১ রানে ২ উইকেট নেন। ২৫ রানে ২ উইকেট লিভিংস্টোনের। তিনিই ম্যাচের সেরা হয়েছেন।

মুম্বই ম্যাচে কামিন্সকে পাওয়া যাবে বলে সমস্যায় কেকেআর? কিন্তু কেন?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here