IPL 2022: Hardik Pandya Becomes Fastest Indian To 100 Sixes In IPL, Breaks Rishabh Pant’s Record

0

[ad_1]

মুম্বই: চলতি আইপিএলে (IPL) তিনি রানের মধ্যেই রয়েছেন। সোমবার পেলেন চলতি টুর্নামেন্টে নিজের প্রথম হাফসেঞ্চুরি। ৪২ বলে অপরাজিত ৫০ রান করে তিনিই এদিন গুজরাত টাইটান্সের (GT) সর্বোচ্চ স্কোরার। হার্দিক পাণ্ড্য (Hardik Pandya) আর একটি রেকর্ডও গড়ে ফেললেন। আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের মধ্য়ে সবচেয়ে কম ম্যাচ খেলে একশো ছক্কা মারা হয়ে গেল বঢোদরার অলরাউন্ডারের।

পন্থকে পেরলেন

হার্দিক ভেঙে দিলেন ঋষভ পন্থের (Rishabh Pant) রেকর্ড। ১২৩৪ বল খেলে একশো ছক্কা মেরেছিলেন পন্থ। সোমবারের ইনিংসে একটিমাত্র ছয় মেরেছেন হার্দিক। আর তাতেই ভেঙে দিয়েছেন পন্থের রেকর্ড। ১০৪৬ বল খেলে একশো ছক্কা মারা হয়ে গেল তাঁর।

শীর্ষে রাসেল

আইপিএলে সবচেয়ে কম বল খেলে একশো ছক্কা মারার নজির রয়েছে আন্দ্রে রাসেলের (Andre Russell)। মাত্র ৬৫৭ বলে একশো ছক্কা মেরেছেন মাসল রাসেল। তালিকায় দুই নম্বরে রয়েছেন ক্রিস গেল। ৯৪৩ বলে একশো ছক্কা ইউনিভার্স বসের। তারপরই হার্দিক।

হার্দিকের কামাল

প্রথম তিন ম্যাচে তিনি ক্রিজে জমে গিয়েছিলেন। কিন্তু বড় রান পাননি। কার্যকরী ইনিংস খেললেও, হাফসেঞ্চুরি আসেনি। সোমবার সেই আক্ষেপ মিটল হার্দিক পাণ্ড্যর (Hardik Pandya)। ৪২ বলে অপরাজিত ৫০ রান করলেন বঢোদরার অলরাউন্ডার। অধিনায়কের ব্যাটের দাপটে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্য়াট করে গুজরাত টাইটান্স (Gujarat Titans) তোলে ১৬২/৭।

শর্ট কভারে অনবদ্য

ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে চোখধাঁধানো ক্যাচ নিয়ে মন জিতে নিলেন রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi)। সেই ক্যাচের ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

সোমবার টস জিতে গুজরাত টাইটান্সকে (GT) ব্যাট করতে পাঠিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের (SRH) অধিনায়ক কেন উইলিয়ামসন। গুজরাতের হয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন শুভমন গিল ও ম্যাথু ওয়েড। গুজরাত ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা। বল করছিলেন ভুবনেশ্বর কুমার। যিনি ইনিংসের প্রথম ওভারে শুধু বাই হিসাবে ১০ রান দিয়েছিলেন। সব মিলিয়ে প্রথম ওভারে ১৭ রান খরচ করে বেশ চাপেই ছিলেন ভুবি। এমন সময়ই প্রত্যাঘাত ডানহাতি মিডিয়াম পেসারের।

তাঁর ডেলিভারি ড্রাইভ করেছিলেন শুভমন। কিন্তু বল মাটিতে রাখতে পারেননি। শর্ট কভারে ফিল্ডিং করছিলেন রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi)। মহারাষ্ট্রের ক্রিকেটারকে ছেড়ে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এবার তিনি খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। শুভমনের শট উড়ে যেতে দেখে অবিশ্বাস্য ক্ষিপ্রতায় বাঁদিকে ঝাঁপান ত্রিপাঠি। বাঁহাতে করে বল লুফে নেন। যে ক্যাচ দেখে স্তম্ভিত শুভমনও। যেন বিশ্বাসই করতে পারছিলেন না যে, তাঁর অত কাছাকাছি দাঁড়িয়ে অবিশ্বাস্য রিফ্লেক্স দেখিয়ে বল তালুবন্দি করে নেবেন রাহুল।

আরও পড়ুন: কেকেআরের ম্যাচে গ্যালারিতে সাদা পোষাকের তরুণী কে?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here