IPL 2022: “He Began Cursing At Me”, Ishan Kishan Recalls Being Scolded By Rohit Sharma

0

[ad_1]

মুম্বই: দলে তখনও নতুন তিনি। ভেবেছিলেন, তাঁর এই কাজে ক্যাপ্টেন খুশি হবেন। তা তো হলই না। উল্টে প্রচণ্ড বকুনি খেতে হয়েছিল তরুণ ক্রিকেটারকে।

ধমক রোহিতের

এমনই মজার ঘটনার কথা জানালেন ঈশান কিষাণ (Ishan Kishan)। যাঁকে এবার ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স (MI)। ঈশান সম্প্রতি একটি মজার ঘটনার কথা জানিয়েছেন। বলেছেন, ‘আমি তখন দলে নতুন। ওয়াংখেড়েতে খেলছিলাম। মুম্বই ইন্ডিয়ান্সের একটি ম্যাচে বল ধরে মাটি দিয়ে গড়িয়ে রোহিত ভাইকে দিয়েছিলাম।  বল পুরনো করার জন্য যে পন্থা অবলম্বন করা হয় দীর্ঘদিন ধরে। আমার মনে হয়েছিল, রোহিত ভাই খুশি হবেন। দেখলাম রোহিত ভাই বল ধরে তোয়ালে দিয়ে তা মুছতে মুছতে প্রবল ধমক দিতে শুরু করল। তখন বুঝলাম যে, শিশিরভেজা মাঠে বল গড়িয়ে আমি কী কাণ্ড করেছি।’ ঈশান যোগ করেছেন, ‘পরে রোহিত ভাই এসে বলেছিল, ব্যক্তিগতভাবে কিছু বলিনি। খেলায় এসব হয়।’

ছিটকে গেলেন তারকা

আইপিএলে (IPL) তিন ম্যাচের মধ্যে দুটিতে জয়। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস (RR)। তবে মঙ্গলবার টুর্নামেন্টে প্রথমবার পরাজয় হজম করতে হয়েছে সঞ্জু স্যামসনদের (Sanju Samson)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ৪ উইকেটে হারিয়ে দিয়েছে তাদের। আর সেই হারের ২৪ ঘণ্টাও কাটার আগে আর এক বড় ধাক্কা রাজস্থান রয়্যালস শিবিরে।

ঘোর বিপাকে রাজস্থান রয়্যালস। চোট পেয়ে গোটা আইপিএল মরসুম থেকে ছিটকে গেলেন রয়্যালসের নির্ভরযোগ্য বিদেশি পেসার নাথান কুল্টার নাইল। অজি তারকা সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচের মাঝেই চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। চলতি মরসুমে তাঁর চোট সারিয়ে মাঠে নামার সম্ভাবনা না থাকায় আইপিএলের জৈব সুরক্ষা বলয় ছেড়ে দেশে ফিরলেন কুল্টার নাইল।

তাঁর দেশে ফেরার কথা সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে জানিয়েছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি। একটি সংক্ষিপ্ত ভিডিও পোস্ট করে রাজস্থান রয়্যালস। তাতে দলের তরফে অজি তারকাকে ফেয়ারওয়েল দিতে দেখা গিয়েছে।

বিতর্কে তৃতীয় আম্পায়ার

আইপিএলে (IPL) মঙ্গলবার রাজস্থান রয়্যালসকে (RR) ৪ উইকেটে হারিয়ে দিল রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। তবে জয়ের আনন্দের মধ্যেও আরসিবি শিবিরে ক্ষোভ তৈরি হল একটি নো বলকে কেন্দ্র করে।

আইপিএলে বর্তমানে নো বল কল করার দায়িত্ব থাকে তৃতীয় আম্পায়ারের উপর। যাতে গুরুত্বপূর্ণ কল মিস না হয়। তবে রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে তৃতীয় আম্পায়ারের কল করা এক নো বল কলকে কেন্দ্র করেই তৈরি হয়েছে বিতর্ক।

কী হয়েছিল ?

রাজস্থান ইনিংসের শেষ ওভারে বল করতে আসেন বাংলার পেসার আকাশ দীপ। ওভারের দ্বিতীয় বলে তৃতীয় আম্পায়ার নো বল ডাকেন। এই নিয়েই বিতর্ক। নিয়ম অনুযায়ী বোলারের পায়ের প্রথম যেখানে পড়ছে, তা দাগের পিছনে থাকলেই, তাঁকে বৈধ বলে মনে করা হয়। পা মাটিতে পড়ার বল ঘষে অনেকটা এগিয়ে গেলেও তাতে কোনও সমস্যা নেই। আকাশ দীপের ক্ষেত্রেও এমনটাই ঘটে। রিপ্লেতে দেখা যায়, ক্রিজে প্রথম যখন তাঁর পা পড়েছে, তখন তাঁর জুতোর সামান্য অংশ দাগের পিছনে রয়েছে। পরে তা আরেকটু এগিয়ে যায়। কিন্তু তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত বদল করেননি। ধারাভাষ্যকার সাইমন ডুল বলেন, ‘স্পষ্ট বোঝা যাচ্ছে যে, ওর পা দাগের পিছনে ছিল। তৃতীয় আম্পায়ার, তোমার কাছে এখনও সময় আছে, ভুলটা শুধরে নাও।’ তবে তা হয়নি। নো বলের জেরে ফ্রি-হিট পান সেট জস বাটলার, যাতে তিনি ছক্কাও হাঁকান।

আরও পড়ুন: কলকাতার বিরুদ্ধে ম্যাচেই আজই বিশাল মাইলস্টোন টপকে যেতে পারেন রোহিত

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here