IPL 2022: | IPL 2022: ফুটবলের ছায়া আইপিএল-এ, পতাকার সঙ্গে লাঠি নিয়ে স্টেডিয়ামে ঢুকতে বাধা

0

[ad_1]

মুম্বই: ভারতীয় ফুটবলে (Indian Football) এই ঘটনা নতুন নয়। দু’দলের সমর্থকদের মধ্যে বচসার সময় যাতে হাতিয়ার না হয়ে ওঠে, সেটা নিশ্চিত করার লক্ষ্যে পতাকার (Flag) সঙ্গে লাগানো লাঠি (Stick) নিয়ে দর্শকদের মাঠে প্রবেশ করতে দেওয়া হয় না। এবার আইপিএল-এর (IPL 2022) ম্যাচের সময়ও একই ঘটনা দেখা গেল। মুম্বইয়ে আইপিএল-এর ম্যাচ দেখতে যাচ্ছেন যে দর্শকরা, তাঁদের হাতে থাকা পতাকার সঙ্গে যদি লাঠি থাকে, তাহলে সেটি নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

আরসিবি সমর্থককে পতাকা নিয়ে স্টেডিয়ামে যেতে বাধা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) এক সমর্থক বড় একটি পতাকা নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে গিয়েছিলেন। কিন্তু সেই পতাকার সঙ্গে লাঠি লাগানো থাকায় তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। তিনবার স্টেডিয়ামে ঢুকতে গিয়ে বাধার মুখে পড়তে হয় তাঁকে।

মুম্বই পুলিশ (Mumbai Police) ও বিসিসিআই (BCCI) সূত্রে খবর, তাঁরা মনে করছেন, পতাকার সঙ্গে লাঠি থাকলে সেটি দিয়ে অন্য কাউকে মারা যেতে পারে। সেই লাঠি মাঠেও ছুড়ে দিতে পারেন কোনও দর্শক। এতে কোনও ক্রিকেটার চোট পেতে পারেন। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পতাকার সঙ্গে লাঠি নিয়ে কোনও দর্শককে স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Mumbai Cricket Association) এক কর্তা জানিয়েছেন, ‘করোনা অতিমারীর আগে যখন আইপিএল হত, তখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে নিজেদের দলের সমর্থকদের জন্য পতাকার ব্যবস্থা করা হত। দর্শকদের হাতে প্লাস্টিকের পতাকা তুলে দেওয়া হত। কিন্তু এবার যেহেতু বিসিসিআই আইপিএল-এর যাবতীয় ব্যবস্থাপনার দায়িত্বে আছে, তাই ফ্র্যাঞ্চাইজিগুলির ভূমিকা সীমিত। ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্র্যাবোর্ন স্টেডিয়াম ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে যে দর্শকরা পতাকা নিয়ে খেলা দেখতে যাচ্ছেন, তাঁদের গেটের বাইরেই পতাকা রেখে ঢুকতে বলা হচ্ছে।’

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন ও পুলিশের এই পদক্ষেপে দর্শকরা বিশেষ খুশি নন। এক ক্রিকেটপ্রেমী বলেছেন, ‘প্লাস্টিকের লাঠি দিয়ে বড় পতাকা দাঁড় করানো যায় না। আমাদের বড় ইস্পাতের লাঠি দরকার। আমি পুলিশকে অনুরোধ করেছিলাম, কিন্তু তারপরেও আমাকে স্টেডিয়ামে পতাকা নিয়ে ঢুকতে দেওয়া হয়নি।’

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here