IPL 2022 KKR VS DC Head To Head Tally Of Kolkata Knight Riders And Delhi Capitals Know In Details

0

[ad_1]

মুম্বই : মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নেওয়ার পর আত্মবিশ্বাসে ফুটছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। রবিবার শ্রেয়স আইয়ার (Sreyash Iyer) ব্রিগেডের সামনে দিল্লি ক্যাপিটালস। ঋষভ পন্থদের (Rishav Pant) বিরুদ্ধে পরিসংখ্যানের বিচারে কিছুটা হলেও এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবির। এখনও পর্যন্ত দিল্লি-কলকাতা মুখোমুখি হয়েছে মোট ২৯ বার। যার মধ্যে কলকাতা ১৬ টি ও দিল্লি ১৩ টি ম্যাচে জিতেছে। শেষ ৫ ম্যাচের ৩টিতে কেকেআর ও ২টিতে ডিসি জিতেছে। ২০২১ সালে কলকাতা-দিল্লি ৩ ম্যাচে মুখোমুখি হয়েছিল।  প্রসঙ্গত, দিল্লি দলের জার্সিতেই অধিনায়ক ও ব্যাটার হিসেবে উড়ান শুরু হয়েছিল শ্রেয়সের। আপাতত তিনি কলকাতার অধিনায়কের দায়িত্বে। আর দিল্লি নেতৃত্বের ভার দিল্লির ছেলে ঋষভের কাঁধে।

এবারের আইপিএলে 

এখনও পর্যন্ত এবারের আইপিএলে ৪টি ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স। শেষ ম্যাচে প্যাট কামিন্সের ঝোড়ো ইনিংসে ভর করে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে কেকেআর। অপরদিকে, ঋষভ পন্থের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস ৩ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র ১ টিতে। 

ছন্দে কেকেআর

মুম্বইয়ের বিরুদ্ধে ১৪ বলে আইপিএলের মঞ্চে যুগ্ম দ্রুততম অর্ধশতরান করার পাশাপাশি ১৫ বলে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন প্যাট কামিন্স (Pat Cummins)। বলের পাশাপাশি ব্যাট হাতেও দলকে ভরসা জোগাচ্ছেন এই অসি অলরাউন্ডার। মুম্বইকে ৫ উইকেটে হারিয়ে ম্যাচ জেতার পথে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ওপেনার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Aiyer)। কেকেআরের জয়যাত্রা বজায় রাখার ব্যাপারে আগে ব্যাট হাতে ভূমিকা নিয়েছিলেন আজিঙ্কা রাহানে, আন্দ্রে রাসেল (Andre Russel), শ্রেয়স আইয়াররা।

দিল্লি-কলকাতা হেড-টু-হেড

  • মোট মুখোমুখি- ২৯ বার
  • কলকাতা জিতেছে-১৬ বার
  • দিল্লি জিতেছে-১৩ বার
  • শেষ ৫ ম্যাচের ৩টিতে কেকেআর ও ২টিতে ডিসি জিতেছে।
  • ২০২১ সালে কলকাতা-দিল্লি ৩ ম্যাচে মুখোমুখি হয়েছিল।
  • ২০২১ সালে কলকাতা ২ টি ও দিল্লি ১ টি ম্যাচে জিতেছে।

আরও পড়ুন- অভিষেকের দাপুটে ব্যাটিং, চেন্নাইকে হেলায় হারাল হায়দরাবাদ

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here