IPL 2022: KKR Vs PBKS Head To Head Record And More Stat, Know In Details

0

[ad_1]

মুম্বই: আইপিএলে আজ কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংস (KKR vs PBKS) মহারণ। দু’দলের মুখোমুখি সাক্ষাতে কারা এগিয়ে? আসুন দেখে নেওয়া যাক।

কী বলছে রেকর্ডবুক?

আইপিএলে (IPL) এখনও পর্যন্ত মোট ২৯ বার দেখা হয়েছে দুই দলের। তার মধ্যে কেকেআর জিতেছে ১৯টি ম্যাচে। ১০টি ম্যাচ জিতেছে পাঞ্জাব। দুই দলের ম্যাচে সর্বোচ্চ স্কোর হয়েছে ২৪৫। করেছিল কেকেআর। নাইটদের বিরুদ্ধে পাঞ্জাবের সর্বোচ্চ স্কোর ২১৪। অন্যদিকে পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের সর্বনিম্ন স্কোর ১০৯। পাঞ্জাবের সর্বনিম্ন স্কোর ১১৯।

বীর বনাম জারা

বীর বা জারা, কাউকেই এখনও পর্যন্ত মাঠে দেখা যায়নি।

কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএলে (IPL) দু’টি ম্যাচ খেলে ফেলেছে। আরিয়ান খান কেকেআরের হয়ে মাঠে বসে গলা ফাটিয়েছেন। কিন্তু তিনি, শাহরুখ খান এখনও পর্যন্ত মাঠে গরহাজির। নাইটদের গ্যালারি তাই সামান্য হলেও বর্ণহীন।

অন্যদিকে পাঞ্জাব কিংস (PBKS) আইপিএলে একটিই ম্যাচ খেলেছে। কিন্তু সেই ম্যাচে মাঠে ছিলেন না প্রীতি জিন্টা। সকলেই সেই বিখ্যাত হাসির অভাবও টের পেয়েছেন।

শুক্রবার আইপিএলে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস। যে ম্যাচকে বলা হয় বীর-জারার যুদ্ধ। কারণ, এক দলের মালিক শাহরুখ খান। অন্য দলের মালকিন প্রীতি জিন্টা। যে দুজনের বিখ্যাত সিনেমা বীর-জারা। যদিও দুই দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার আঁচ কখনও মালিক-মালকিনের বন্ধুত্বে ভাঁটা ফেলেনি। বরং আইপিএল ফাইনালে পাঞ্জাবকে হারিয়ে ট্রফি জেতার পর শাহরুখ দলের সেলিব্রেশনে ডেকে নিয়েছেন প্রীতিকে। জার্সি বিনিময় করেছেন।

ঘুরে দাঁড়াবে কেকেআর?

শুক্রবারের ম্যাচ কেকেআরের কাছে ঘুরে দাঁড়ানোর লড়াই। কারণ, টুর্নামেন্টে প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে হারালেও দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারতে হয়েছে নাইটদের। পাঞ্জাবের কাছে পরাজয় মানে পয়েন্ট টেবিলে আরও পিছিয়ে পড়া।

অন্যদিকে প্রথম ম্যাচে আরসিবি-র ২০৫ রান সহজে তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছিল পাঞ্জাব। যারা ট্রফি জিততে মরিয়া হয়ে সম্পূর্ণ নতুন করে দল সাজিয়েছে। আর প্রথম ম্যাচে লোয়ার মিডল অর্ডারের তিন ব্যাটার, লিয়াম লিভিংস্টোন, শাহরুখ খান ও ওডেন স্মিথ দলকে বড় রান তাড়া করেো ম্যাচ জিতিয়েছেন ঝোড়ো ইনিংস খেলে।

বিগহিটার রয়েছে নাইট শিবিরেও। বেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেলরা রয়েছেন। তবে রাসেল আগের ম্যাচে বাউন্ডারি লাইনে বল আটকাতে গিয়ে কাঁধে চোট পেয়েছেন। তিনি কতটা ফিট, ম্যাচে খেলতে পারবেন কি না, সংশয় রয়েছে। তিনি খেলতে না পারলে পরিবর্তে মহম্মদ নবি ও চামিকা করুণারত্নের মধ্যে কাউকে খেলানো হতে পারে।

কেকেআরের বিরুদ্ধে ভয়ডরহীন ক্রিকেট খেলার হুঙ্কার পাঞ্জাবের বোলিং-অস্ত্রের

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here