IPL 2022: Kohli Should ‘play The Sweep With Freedom’ To Make It Tougher For Spinners, Says Ravi Shastri

0

[ad_1]

মুম্বই: কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (KKR vs RCB) ম্যাচ মানেই অনেকে অপেক্ষা করে রয়েছেন সেই দ্বৈরথের দিকে। যখন ক্রিজে নামবেন বিরাট কোহলি (Virat Kohli)। আর বল হাতে তুলে নেবেন কেকেআরের দুই বিস্ময় স্পিনার। সুনীল নারাইন ও বরুণ চক্রবর্তী।

স্পিন ফলা বনাম বিরাট

কেকেআরের বিরুদ্ধে বরাবর সফল বিরাট। তবে নারাইন ও বরুণের স্পিন ফলার বিরুদ্ধে কীভাবে ব্যাট করেন, দেখার অপেক্ষায় রয়েছেন সকলে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে বিরাট যে স্বাভাবিক ছন্দে ব্যাটিং করেছেন, তার প্রশংসা করেছেন রবি শাস্ত্রী। তিনি বলেছেন, ‘পাঞ্জাব কিংস ম্যাচে বিরাটের সাবলীল ব্যাটিং আমার ভালো লেগেছে। স্পিনারদের বিরুদ্ধে পায়ের ব্যবহার সঠিকভাবে করার প্রস্তুতি নিয়েই নেমেছিলেন। এবার তাঁকে আরও বেশি করে স্যুইপ শট মারতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ একটি শট। বিরাট এই শট খুব বেশি খেলেন না, কিন্তু খোলা মনে স্বাধীনভাবেই তা খেলা উচিত।

শাস্ত্রীয় পরামর্শ

কেকেআর ম্যাচে বিরাটকে সামলাতে হবে সুনীল নারাইন, বরুণ চক্রবর্তীদের। এমনিতে আরসিবির হয়ে কেকেআরের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান (৭৭৪) করেছেন বিরাটই। শাস্ত্রী বলেছেন, ‘ম্যাচের মাঝের দিনগুলিতে থ্রো ডাউন স্পেশালিস্ট ডি রঘুবেন্দ্র ও পেসারদের সামলানোর খুব বেশি দরকার নেই। গত দেড়-দুই বছরে পেসার ও থ্রো ডাউন অনেক সামলেছে কোহলি। এবার নেটে স্পিনারদের ডেকে যত বেশি সম্ভব স্যুইপ শট মারার অনুশীলন করা উচিত। পায়ের সঠিক ব্যবহার করে যদি বিরাট এই শট খেলতে থাকে তাহলে স্পিনাররাও বল করার আগে দুবার, তিনবার ভাববে কীভাবে বল করা প্রয়োজন। ব্যাটারকে ঠিক করতে হবে ব্যাক লিফট কতটা জরুরি, কীভাবে বলের গতিকে কাজে লাগানো যায়, পা ঠিক কোন জায়গায় রাখলে সঠিকভাবে শটটি খেলা যাবে।’ স্যুইপ, প্যাডেল স্যুইপ, রিভার্স প্যাডল স্যুইপ মারতে পায়ের পজিশন কী হবে তা আরও নিখুঁত করতে অনুশীলনে এইসব শট বেশি মারার পক্ষেও সওয়াল করেছেন শাস্ত্রী।

কেকেআরের হাঁড়ির খবর জানে, কাকে নিয়ে সতর্ক করছেন নাইটদের প্রাক্তন স্পিনার?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here