IPL 2022: MS Dhoni’s Record As Captain Of Chennai Super Kings

0

[ad_1]

মুম্বই: আইপিএলে (Indian Premier League) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) প্রসঙ্গ উঠলেই সবার আগে যাঁর নাম আসে, তিনি মহেন্দ্র সিংহ ধোনি (Mahendra Singh Dhoni)। এতদিন আইপিএলে ধোনির অধিনায়কত্বেই খেলেছে সিএসকে। ধোনিকে ছাড়া দলটার কথা ভাবাই যায় না। কিন্তু এবার সিএসকে-র অধিনায়কত্ব ছেড়ে দিলেন ধোনি। তাঁর বদলে নতুন অধিনায়ক হলেন রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। এখন থেকে সাধারণ খেলোয়াড় হিসেবে দলে থাকবেন ধোনি। এই খবরে সিএসকে সমর্থকরা মর্মাহত। তাঁরা ধোনির অধিনায়কত্ব ছেড়ে দেওয়া মানতে পারছেন না।  

চেন্নাইয়ের নেতৃত্ব ছাড়লেন ধোনি

এক বিবৃতিতে সিএসকে-র পক্ষ থেকে জানানো হয়েছে, ‘মহেন্দ্র সিংহ ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি দলকে পরিচালনা করার জন্য রবীন্দ্র জাডেজাকে বেছে নিয়েছেন। ধোনি এই মরসুম এবং তারপরেও দলের প্রতিনিধিত্ব করবেন।’

অধিনায়ক হিসেবে ধোনির রেকর্ড

সিএসকে-র অধিনায়ক হিসেবে ধোনির রেকর্ড অসাধারণ। তিনি দলকে চারবার আইপিএল এবং দু’বার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন। ধোনির নেতৃত্বে ২০১০-এ প্রথমবার আইপিএল জেতে সিএসকে। এই মরসুমে চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে সিএসকে। পরের মরসুমেও আইপিএল জেতেন ধোনিরা। ২০১৪ সালে ফের তাঁরা চ্যাম্পিয়ন্স ট্রফি জেতেন। এরপর অবশ্য ট্রফি জয়ের জন্য কয়েক মরসুম অপেক্ষা করতে হয় চেন্নাইকে। ২০১৮ সালে তৃতীয়বার আইপিএল জেতে সিএসকে। গত মরসুমেও ধোনিরা আইপিএল চ্যাম্পিয়ন হন।

আরও পড়ুন ”তুমিই আমাদের ক্যাপ্টেন থাকবে”, ধোনি নেতৃত্ব ছাড়তেই আবেগঘন বার্তা সমর্থকদের

রোহিত শর্মা (Rohit Sharma) ও ধোনি, দু’জনেই ৬টি করে ট্রফি জিতেছেন। ধোনি, রোহিত ও গৌতম গম্ভীরই (Gautam Gambhir) আইপিএলে ভারতীয় অধিনায়ক হিসেবে একাধিকবার দলকে চ্যাম্পিয়ন করতে পেরেছেন। ধোনিই একমাত্র ভারতীয় অধিনায়ক হিসেবে একাধিকবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। ধোনিই একমাত্র অধিনায়ক হিসেবে আইপিএলে ২০০-র বেশি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন।

অবসরের পথে ধোনি?

এরকম চমকপ্রদ রেকর্ডের অধিকারী ধোনি এবার নেতৃত্ব ছেড়ে দিলেন। তাঁর এই সিদ্ধান্তের পর প্রশ্ন উঠছে, তাহলে কি আইপিএল থেকেও সরে যাওয়ার পথে হাঁটতে চলেছেন অন্যতম সফল অধিনায়ক? এটাই কি তাঁর শেষ মরসুম? এ বিষয়ে অবশ্য এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তার জন্য মরসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here