IPL 2022: PBKS Defeats CSK By 54 Runs In Match 11 At Brabourne Stadium

0

[ad_1]

মুম্বই: আইপিএল (IPL) শুরুর আগে বললে হয়তো অনেকে বিশ্বাসই করতেন না। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (CSK) টানা তিন ম্যাচে হেরে গেল। রবিবার রবীন্দ্র জাডেজা-মহেন্দ্র সিংহ ধোনিদের ৫৪ রানে হারিয়ে দিল পাঞ্জাব কিংস।

ম্যাচের প্রথমার্ধে যেন আদর্শ টি-টোয়েন্টি ম্যাচের চিত্রনাট্য। ম্যাচের রাশ পেন্ডুলামের মতো একবার যাচ্ছিল চেন্নাই সুপার কিংসের (CSK) দিকে, তো আরেকবার পাঞ্জাব কিংসের (PBKS) দিকে।

ব্যাটে বলে নায়ক লিভিংস্টোন

শুরুতেই চেন্নাই বোলারদের দাপট। মাঝে লিয়াম লিভিংস্টোনের (Liam Livingstone) ব্যাটের ঝড়। শেষ লগ্নে সিএসকে বোলারদের প্রত্যাঘাত। চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাঞ্জাব তুলেছিল ১৮০/৮। টুর্নামেন্টে প্রথম জয়ের জন্য গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের সামনে লক্ষ্য ছিল ১৮১ রানের। কিন্তু রান তাড়া করতে নেমে কার্যত আত্মসমর্পণ করে বসল সিএসকে। মাত্র ১২৬ রানে অল আউট হয়ে গেল চারবারের চ্যাম্পিয়নরা। ব্যাট হাতে কিছুটা লড়াই করলেন শিবম দুবে। ৩০ বলে ৫৭ করেন তিনি। ধোনি ২৮ বলে ২৩ রানে আউট হন। পাঞ্জাব বোলারদের মধ্যে রাহুল চাহার ২৫ রানে তিন উইকেট নেন। অভিষেক ম্যাচ খেলতে নামা বৈভব অরোরা ২১ রানে ২ উইকেট নেন। ২৫ রানে ২ উইকেট লিভিংস্টোনের। তিনিই ম্যাচের সেরা হয়েছেন।

পাঞ্জাবের বড় স্কোর

পাঞ্জাবের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সিএসকে অধিনায়ক রবীন্দ্র জাডেজা। পাঞ্জাব দলে দুটি পরিবর্তন হয়। সুযোগ পেয়েছিলেন জিতেশ শর্মা ও বৈভব অরোরা। অন্যদিকে ক্রিস জর্ডানকে খেলায় সিএসকে।

ব্যাট করতে নেমে পরপর দু’ওভারে দু’উইকেট হারায় পাঞ্জাব। প্রথম ওভারেই ময়ঙ্ক অগ্রবালকে (৪ রান) ফেরান মুকেশ চৌধুরী। পরের ওভারের রান আউট হলেন ভানুকা রাজাপক্ষে (৯ রান)। অবিশ্বাস্য ক্ষিপ্রতায় দৌড়ে গিয়ে বল সংগ্রহ করে স্টাম্প ভেঙে দেন মহেন্দ্র সিংহ ধোনি। রবিবার যিনি পাঞ্জাবের বিরুদ্ধে মাইলফলক গড়লেন। কেরিয়ারের ৩৫০তম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমেছেন ধোনি।

২ ওভারের শেষে পাঞ্জাবের স্কোর দাঁড়িয়েছিল ১৭/২। তারপরই পাল্টা লড়াই লিয়াম লিভিংস্টোনের। সঙ্গী শিখর ধবন। ডোয়েন ব্র্যাভোকে ছক্কা মেরে হাফসেঞ্চুরি লিভিংস্টোনের। মাত্র ২৭ বলে। শেষ পর্যন্ত ৩২ বলে ৬০ রান করে ফেরেন জাডেজার বলে। ২৪ বলে ৩৩ রান করে আউট হলেন শিখর ধবন। ১১ ওভারে পাঞ্জাবের স্কোর দাঁড়িয়েছিল ১১৫/৪। তখনও পর্যন্ত মনে হচ্ছিল, দুশো পার করে যাবে পাঞ্জাব।

একপেশে হার

কিন্তু এরপরই পরপর উইকেট পড়তে থাকে। ১৭ বলে ২৬ রান করে আউট হলেন জিতেশ শর্মা। ৬ রান করে ফেরেন শাহরুখ খান। ১৬ ওভারের শেষে পাঞ্জাবের স্কোর দাঁড়ায় ১৫২/৬। শেষ চার ওভারে মাত্র ২৮ রান যোগ করে পাঞ্জাব। ২০ ওভারের শেষে পাঞ্জাব তোলে ১৮০/৮। যে রানের ধারেকাছেও পৌঁছতে পারলেন না ধোনিরা।

বিধ্বংসী ছন্দে থাকা রাসেল শুরুর দিকে ব্যাট করবেন? এবিপি লাইভকে কী বললেন ম্যাকালাম?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here