IPL 2022: PBKS Defeats RCB By 5 Wickets In Match 3 At DCY Patil Stadium

0

[ad_1]

মুম্বই: প্রথমে ব্যাট করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) যখন ২০৫/২ তুলেছিল, অনেকে ধরেই নিয়েছিলেন যে, জয় দিয়ে আইপিএল (IPL) অভিযান শুরু করবেন বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসিরা।

দুরন্ত জবাব

কিন্তু অন্যরকম কিছু ভেবেছিলেন ভানুকা রাজাপক্ষে, ওডিয়েন স্মিথরা। ২২ বলে ৪৩ রান করে পাঞ্জাবের রান তাড়া করার ভিত তৈরি করে দেন রাজাপক্ষে। মহম্মদ সিরাজের বলে ভানুকা যখন ফিরলেন, ম্যাচ জিততে আর ৪১ বলে ৬৭ রান চাই পাঞ্জাবের।

শেষ পর্যন্ত ৬ বল বাকি থাকতে দুরন্ত জয় ছিনিয়ে নিল পাঞ্জাব কিংস। ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮/৫ তুলে ম্যাচ জিতল পাঞ্জাব। শাহরুখ খান ২০ বলে ২৪ রানে ও ওডিয়েন স্মিথ ৮ বলে ২৫ রানে ক্রিজে ছিলেন।

বড় রান কোহলিদের

আইপিএলে অভিযান শুরুর ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটারদের ব্যাটে ঝড়। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে আরসিবি তুলল ২০৫/২। ব্যাট হাতে বিধ্বংসী মেজাজে পাওয়া গেল আরসিবির নতুন অধিনায়ক ফাফ ডুপ্লেসিকে। তাঁকে যোগ্য সঙ্গত করলেন বিরাট কোহলি ও দীনেশ কার্তিক।

সপ্তম ওভারে আরসিবি ইনিংসে প্রথম ধাক্কা দেন রাহুল চাহার। তাঁর বলে বোল্ড হয়ে যান অনুজ রাওয়াত (Anuj Rawat)। ২০ বলে ২১ রান করে ফিরলেন তিনি। ৮ ওভারের শেষে আরসিবির স্কোর ছিল ৫৪/১।

জুটিতে লুটি

এরপর ইনিংসের হাল ধরেন কোহলি ও ডুপ্লেসি। দ্বিতীয় উইকেটে দুজনে ৬১ বলে ১১৮ রান যোগ করেন। ৪১ বলে হাফসেঞ্চুরি সম্পূর্ণ করেন ফাফ ডুপ্লেসি। ১৩ ওভারের শেষে আরসিবির স্কোর ছিল ১১৫/১। অর্শদীপ সিংহের ওভারে ৫৭ বলে ৮৮ রান করে ফেরেন ডুপ্লেসি। অল্প রানে তাঁর ক্যাচ ফেলেছিলেন শাহরুখ খান। শাহরুখই দুরন্ত ক্যাচ নিয়ে ফেরান ডুপ্লেসিকে। যদিও প্রাণরক্ষা পেয়ে পাঞ্জাবের বোলিংকে ছারখার করে দিলেন ডুপ্লেসি।

তিনি ফিরলেও ব্য়াটে ঝড় তোলেন দীনেশ কার্তিক। ১৪ বলে ৩২ রান করে অপরাজিত রইলেন তিনি। ২৯ বলে ৪১ রানে অপরাজিত রইলেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে আরসিবি তুলল ২০৫/২।

তিনি গতবারও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) শিবিরে ছিলেন। ম্যাচ খেলার সুযোগ পাননি। এবার আইপিএলে (IPL) নিজেদের প্রথম ম্যাচেই আকাশ দীপকে (Akash Deep) সুযোগ দিল আরসিবি। পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে খেলছেন বাংলার পেসার।

অপেক্ষার অবসান

আইপিএল (IPL) সংসারে পা রেখেছেন গত মরসুমের মাঝপথে। তাঁর সঙ্গে চুক্তি করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কিন্তু প্রথম একাদশে সুযোগ হয়নি। বাইরে বসেই কেটেছিল।

বাংলার পেসার আকাশ দীপকে (Akash Deep) এবার ২০ লক্ষ টাকায় কিনেছে আরসিবি-ই। নতুন মরসুমের আগে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন ডানহাতি পেসার। প্রথম একাদশে সুযোগের অপেক্ষায় ছিলেন বাংলার আকাশ। ম্যাচে একটা উইকেটও পেয়েছেন। ৩ ওভারে ৩৮ রান দিয়ে।

দিল্লির ল্যাজের ঝাপটায় বিধ্বস্ত রোহিতের মুম্বই, জয় দিয়ে দৌড় শুরু পন্থদের

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here