IPL 2022: Ravindra Jadeja Set To Script Unique Captaincy Record In Season Opener As MS Dhoni Steps Downs As CSK Skipper

0

[ad_1]

মুম্বই: ভারতীয় ক্রিকেটে অনেকদিন আগেই শেষ হয়েছিল। এবার চেন্নাই সুপার কিংসেও (Chennai Super Kings) তাঁর অধ্যায় শেষ হয়েছে। নেতৃত্বের ব্যাটন এখন রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja) কাঁধে। আজ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচই হবে জাডেজার অধিনায়ক হিসেবে আইপিএলে প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে ৩৩ বছরের এই তারকা অলরাউন্ডার। 

জাডেজার রেকর্ড

এখনও পর্যন্ত আইপিএলে মোট ৪টি দল খেলেছেন রবীন্দ্র জাডেজা। রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, কোচি টাস্কার্স, গুজরাত লায়ন্স এই চারটে দলে খেলেছেন সৌরাষ্ট্রের এই অভিজ্ঞ অলরাউন্ডার। জাডেজাই টুর্নামেন্টে অংশগ্রহণ করা একমাত্র প্লেয়ার যিনি একের বেশি সর্বাধিক ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন অধিনায়ক পদ ছাড়াই। এই প্রথমবার চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হয়েছেন জাডেজা।

এখনও পর্যন্ত আইপিএলে মোট ২০০টির বেশি ম্যাচ খেলেছেন জাডেজা। তাঁর পরে রয়েছেন রবিন উথাপ্পা। তিনি ১৯৩টি ম্যাচ খেলেছেন। এবি ডিভিলিয়ার্স তালিকায় রয়েছেন ১৮৪ ম্যাচ খেলে। আম্বাতি রায়ডু ১৭৫টি ম্যাচ খেলেছেন আইপিএল। 

এবারের আইপিএলের জন্য জাডেজাকে রিটেন করেছিল সিএসকে। ১৬ কোটি টাকা দিয়ে জাডেজাকে রিটেন করেছিল চেন্নাই।

২ দলের মুখোমুখি মহারণ

গতবার আইপিএলের ফাইনালে মুখোমুখি হয়েছিল ২ দলই। এবার প্রথম ম্যাচেই ফের ২২ গজে চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এর আগে মোট ২৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই ও কলকাতা শিবির। তবে ইতিহাস বলছে যে পাল্লা ভারি সিএসকেরই। মহেন্দ্র সিংহ ধোনির (Mahendra Singh Dhoni) নেতৃত্বে ১৭ বার জয় ছিনিয়ে নিয়েছে। অন্যদিকে ৮টি ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জয় ছিনিয়ে নিয়েছে। শেষ ৫ বারের সাক্ষাতে ৪ বারই জয় ছিনিয়ে নিয়েছিল হলুদ জার্সিধারীরা।

প্রথম ম্যাচে দলের দুই সেরা বিদেশি পেসারের কাউকেই পাচ্ছে না কেকেআর। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে (Pat Cummins) যে টুর্নামেন্টের শুরুর দিকে পাওয়া যাবে না, তা আগেই ঠিক ছিল। কারণ, কামিন্স অস্ট্রেলিয়ার জাতীয় দলের সঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলছেন। প্রথম পাঁচ ম্যাচে তাঁকে পাবে না কেকেআর।  

 

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here