IPL 2022: Ravindra Jadeja Will Have MS Dhoni As Guiding Force: CSK CEO

0

[ad_1]

চেন্নাই: খাতায় কলমে তিনি হয়ত আর অধিনায়ক নন, কিন্তু দলের লিডারশিপ গ্রুপেই থাকবেন মহেন্দ্র সিংহ ধোনি (Mahendra Singh Dhoni), এমনটাই জানিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন। এদিনই চেন্নাইয়ের (Chennai Super Kings) নেতৃত্ব ছেড়েছেন ধোনি। তাঁর বদলে নতুন অধিনায়ক হয়েছেন রবীন্দ্র জাডেজা (Ravindra jadeja)। আইপিএলের (Ipl) শুরু থেকেই ২ জন একই দলে খেলে এসেছেন। ফ্র্যাঞ্চাইজি লিগ হোক বা জাতীয় দল, ধোনি-জাডেজার বন্ধুত্বের সমীকরণ সম্পর্কে সবার জানা। ২ জনের বন্ধুত্ব অনেক পুরনো। জাডেজা নেতৃত্বভার সামলালেও ধোনিই যে হবেন মূল চালিকাশক্তি, তা মনে করিয়ে দিলেন সিএসকে দলের সিইও। তিনি বলেন, ”যেই সিদ্ধান্তই নেওয়া হয়েছে, তা সিএসকে দলের উন্নতির স্বার্থেই ভাবা হয়েছে। জাডেজাকে নেতৃত্বভার তুলে দেওয়ার সিদ্ধান্ত ধোনিরই। এমনকী ধোনিই চেয়েছিল যে অধিনায়কত্ব ছেড়ে দিতে। তবে জাডেজা অধিনায়ক হলেও, ধোনি সবসময় দলের লিডারশিপ গ্রুপে থাকবেন।”

অধিনায়ক হিসেবে কতটা সফল হবেন জাডেজা? সিএসকে সিইও বলছেন, ”এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। এতগুলো বছর ধরে চেন্নাই দলের সঙ্গে ও নিজেও জড়িয়ে রয়েছেন। এই অবস্থায় দলের সংস্কৃতি সম্পর্কে ভীষণভাবে অবগত জাডেজা। এছাড়া ধোনির উপস্থিতি তো রয়েইছে দলে।”

অধিনায়ক হিসেবে দেশের জার্সিতে ২ বার বিশ্বকাপ জিতেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএলে খেলে যাচ্ছিলেন তিনি। এতদিন পর্যন্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে খেলেছেন ও নেতৃত্বভারও  সামলেছেন। সময়টা টানা ১৪ বছর (মাঝে পুণে সুপার জায়ান্টস দলের অধিনায়ক ছিলেন যখন চেন্নাই নির্বাসনে ছিল)। এই সময়কালের মধ্যে ৪ বার আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে। প্রথমবার আইপিএলের মরসুমে ফাইনালে উঠেছিল ধোনি নেতৃত্বাধীন চেন্নাই। শেষ মরসুমেও গতবার ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এই ১৪ বছরে একাধিক নজির গড়েছেন অধিনায়ক হিসেবে। 

আরো পড়ুন: ১৪ বছরের দায়িত্বে ইতি, ক্যাপ্টেন ধোনির ঝুলিতে রয়েছে কোন কোন রেকর্ড?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here