IPL 2022: RCB Takes Dig After Kohli’s Contentious LBW Dismissal Against MI

0

[ad_1]

পুণে : মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indian) বিরুদ্ধে রান তাড়া করার পথে দেখা গিয়েছে ক্লাসিক কোহলিকে। চেনা চেজমাস্টারের ভূমিকায় অবতীর্ণ হয়ে দলকে জয়ের পথে পৌঁছে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু প্রাক্তন ভারতীয় ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আউট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। আউট নিয়ে কোহলি যে খুশি হননি, সেটা মাঠেই সে হতাশা তিনি প্রকাশ করেছিলেন গতকাল। আজ তাঁর পাশে দাঁড়াল আরসিবি ফ্র্যাঞ্চাইজিও। আইপিএলে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে দিয়ে এমসিসি ক্রিকেট বুকের নিয়ম মনে করাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ফ্র্যাঞ্চাইজি।

কীভাবে আউট হয়েছিলেন বিরাট

মুম্বইয়ের বিরুদ্ধে ৩৬ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৪৮ রানের ঝকঝকে ইনিংস খেললেও হাফসেঞ্চুরি ফসকান কোহলি। ডেওয়াল্ড ব্রেভিসের বলে লেগ বিফোর হন তিনি। যদিও আউট হওয়ার সঙ্গে সঙ্গেই রিভিউ নেন তিনি। থার্ড আম্পায়ার আউটের বিষয়টা খতিয়ে দেখতে গিয়ে দেখেন কার্যত একই সঙ্গে বলটি বিরাটের ব্যাটে ও প্যাডে লেগেছে। কিন্তু অন ফিল্ড আম্পায়ার যেহেতু আউট দিয়েছেন, তাই সেই সিদ্ধান্তই বলবৎ থাকে। সাজঘরে ফিরতে হন কোহলিকে। ম্যাচের গতিতে যার কোনও প্রভাব না পড়লেও হাফসেঞ্চুরি ফসকানোয় দৃশ্যতই বিরক্তি প্রকাশ করা থেকে পিছপা হননি বিরাট।

কোহলির আউট নিয়ে আরসিবি-র খোঁচা

বিরাটের আউট নিয়ে বিরক্তি প্রকাশ করার পাশাপাশি এমসিসি ক্রিকেট রুলবুকের নিয়ম তুলে ধরে আম্পায়ারিং নিয়েও প্রশ্ন তুলেছে আইপিএলের ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। রীতিমতো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তারা লিখেছে, এমসিসি-র ক্রিকেট রুলবুকের ৩৬.২.২ জানাচ্ছে, কোনও ক্ষেত্রে যদি বল ব্যাটারের ব্যাটে ও গায়ের কোনও অংশে কার্যত একই সময়ে লাগে, তাহলে সেক্ষেত্রে বল ব্যাটারের ব্যাটেই লেগেছে ধরে নিতে হবে।

দুরন্ত ইনিংস খেলার পরেও যেরকম দুর্ভাগ্যজনকভাবে বিরাট কোহলিকে আউট হয়ে সাজঘরে ফিরতে হল, তা নিয়ে চূড়ান্ত হতাশ আমরা। লিখেছে আরসিবি কর্তৃপক্ষ।

আরও পড়ুন- ‘পাজি, তোমার সঙ্গে দেখা হলে সবসময় ভাল লাগে’, সচিনকে কুর্ণিশ বিরাটের



[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here