IPL 2022: Sunil Gavaskar Explains What MS Dhoni Couldn’t Do In Chase Against Punjab Kings

0

[ad_1]

মুম্বই: টানা তিন ম্যাচে পরাজয়। চলতি আইপিএলে (IPL) এখনও জয়ের মুখ দেখেনি চেন্নাই সুপার কিংস (CSK)। যার নেপথ্যে এবার সিএসকে-র প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) ব্যাটিংকে কাঠগড়ায় তুলেছেন ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় সুনীল গাওস্কর (Sunil Gavaskar)।

হারের হ্যাটট্রিক

আইপিএলের ১১তম ম্যাচটি চেন্নাই সুপার কিংস বনাম পাঞ্জাব কিংসের মধ্যে খেলা হয়েছিল। যে ম্যাচে পাঞ্জাবের দল জয়ী হয়। এই ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫৪ রানের ব্যবধানে হারতে হয়। রবীন্দ্র জাডেজার নেতৃত্বে সিএসকে দল এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলে তিনটি ম্যাচেই পরাজয়ের মুখোমুখি হয়েছে। যা নিয়ে ধোনিকে নিশানা করেছেন কিংবদন্তি গাওস্কর।

চেন্নাই সুপার কিংসকে আইপিএলের অন্যতম সফল দল হিসেবে ধরা হয়। কারণ এই দলটি চারবার আইপিএল শিরোপা জিতেছে। তবে চেন্নাই সুপার কিংস চলতি মরসুমে খারাপ শুরু করেছে। জাদেজার নেতৃত্বে প্রথম তিন ম্যাচেই হারের মুখে পড়েছে দলটি। পাঞ্জাবের বিরুদ্ধে শেষ ম্যাচে শিবম দুবে ছাড়া আর কেউ রান করতে পারেননি। ২৮ বলে মাত্র ২৩ রানের ছোট্ট ইনিংস খেলেন ধোনি।

কী বলছেন লিটল মাস্টার?

যা নিয়ে গাওস্কর বলেছেন, ‘‘ধোনি যখন ক্রিজে থাকে তখন ও বড় শট মারতে না পারলেও এক রান, দু’রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখে। এক বার হাত জমে গেলে তখন বড় শট খেলা শুরু করে। কিন্তু পঞ্জাবের বিরুদ্ধে ওর ব্যাট চলল না। তার ফলে চেন্নাই আটকে গেল।’’

শিবম যখন ভাল খেলছিলেন তখন অপর প্রান্তে ধোনি কিছু বড় শট খেলতে পারলে চেন্নাই এ ভাবে হারত না বলেই মনে করেন গাওস্কর। তিনি বলেন, ‘‘শিবম খুব ভাল খেলছিল। ধোনির তখন ওর সঙ্গে জুটি বাঁধার দরকার ছিল। কিন্তু সেটা হল না। অনেক বেশি বল খেলে ফেলল ধোনি। সেটাই হারের প্রধান কারণ। তবে যখন ওভার পিছু ২০ রান করে দরকার তখন অনেক সময় ভাল ক্রিকেটারও ব্যর্থ হয়। ধোনির ক্ষেত্রেও সেটাই হয়েছে।’’

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here