IPL 2022: Sunil Gavaskar Wants To See Dinesh Karthik In The T-20 World Cup 2022

0

[ad_1]

মুম্বই: এবারের টি-২০ বিশ্বকাপে (T-20 World Cup 2022) ভারতীয় দলে (Team India) কি থাকবেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক? (Dinesh Karthik) বিভিন্ন মহল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) এই ক্রিকেটারকে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে রাখার দাবি উঠছে। কিংবদন্তি সুনীল গাওস্করও (Sunil Gavaskar) এই দাবিতে সরব হলেন। তাঁর মতে, টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে কার্তিককে রাখা উচিত। এই ব্যাটার ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন।

কার্তিকের পারফরম্যান্সে মুগ্ধ গাওস্কর

আইপিএল-এর সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে গাওস্কর বলেছেন, ‘কার্তিক বলেছে, ও টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকতে চায়। তাই আমি বলছি, ওর বয়স দেখা উচিত নয়। ও কেমন পারফরম্যান্স দেখাচ্ছে, সেটাই দেখা উচিত।’

চলতি আইপিএল-এ অসাধারণ ফর্মে কার্তিক। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক এখনও পর্যন্ত ৬টি ম্যাচে যথাক্রমে ৩২, ১৪, ৪৪, ৭, ৩৪ ও ৬৬ রান করেছেন। পাঁচটি ইনিংসে তিনি অপরাজিত ছিলেন। তাঁর ব্যাটিং গড় ১৯৭ এবং স্ট্রাইক রেট ২০৯.৫৭। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৩৪ বলে ৬৬ রানের অসাধারণ ইনিংস খেলেন কার্তিক। বাংলাদেশের অভিজ্ঞ বাঁ হাতি সিমার মুস্তাফিজুর রহমান এবং ভারতের বাঁ হাতি পেসার খলিল আহমেদকে রীতিমতো শাসন করেন কার্তিক। তাঁর দাপটে ৫ উইকেটে ১৮৯ রান করে আরসিবি। শেষপর্যন্ত ১৬ রানে ম্যাচ জেতেন কার্তিকরা। এই উইকেটকিপার-ব্যাটারই ম্যাচের সেরা নির্বাচিত হন।

ক্রিকেটপ্রেমীরা কার্তিকের পারফরম্যান্স দেখে মুগ্ধ। তাঁরা এই উইকেটকিপার-ব্যাটারকে টি-২০ বিশ্বকাপের দলে রাখার দাবি জানাচ্ছেন।

কার্তিকের প্রশংসা গাওস্করের

গাওস্করও কার্তিকের প্রশংসা করেছেন। তাঁর বক্তব্য, ‘কার্তিক ওর পারফরম্যান্সের মাধ্যমে ম্যাচের রং বদলে দিচ্ছে। ও দলের জন্য দারুণ কার্যকরী হয়ে উঠছে। টি-২০ বিশ্বকাপে ৬ বা ৭ নম্বরে ব্যাটিং করতে নামলে ওর কাছ থেকে যে পারফরম্যান্স প্রত্যাশিত, সেটাই ও করছে।’

জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ২৬টি টেস্ট ম্যাচ, ৯৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং ৩২টি টি-২০ ম্যাচ খেলেছেন কার্তিক। জাতীয় দলের হয়ে তিনি শেষবার খেলেছেন ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে। তারপর থেকে তাঁর সামনে আর জাতীয় দলের দরজা খোলেনি।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here