IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 01 April 2022

0

[ad_1]

মুম্বই: পাঞ্জাব কিংসের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। বল হাতে ৪ উইকেট তুলে নিলেন উমেশ যাদব। ব্যাট হাতে ঝড় তুললেন আন্দ্রে রাসেল। ৩১ বলে ৭০ রানের ঝোড়ো ইনিংস খেললেন ক্যারিবিয়ান তারকা। অরেঞ্জ ক্যাপও জিতে নিলেন। দেখুন আজকের আইপিএলের সেরা খবরগুলো –

কলকাতার জয়

১৩৮ রান তাড়া করতে নেমে একটা সময় ৫১ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল কলকাতা নাইট রাইডার্স। রাহানে, ভেঙ্কটেশ, শ্রেয়স, রানাদের হারিয়ে তখন বেশ বিপাকে নাইটরা। কিন্তু সেখান থেকেই বিলিংসকে সঙ্গে নিয়ে তাণ্ডব শুরু আন্দ্রে রাসেলের। শুধু খেললেনই না। একেবারে এলেন, খেললেন আর জয় করলেন মাঠে ও মাঠের বাইরে দর্শকদের মনও। গ্যালারিতে আছড়ে পড়ল একের পর এক ছক্কা। ৮টি ছক্কা ও ২টো বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৭০ বলে অপরাজিত অর্ধশতরানের ইনিংস খেলে ৩৩ বল বাকি থাকতেই ম্যাচে কলকাতাকে জয় এনে দিলেন রাসেল। বিলিংসও যোগ্য সঙ্গ দিয়ে ২৪ রানে অপরাজিত থাকলেন। অল্প রানের লক্ষ্যমাত্রা ছিল। বোলাররা কাজ নিঁখুতভাবে করেছিলেন। কিন্তু সেই লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও চাপে পড়ে গিয়েছিল একটা সময় কলকাতা নাইট রাইডার্স। টানা ৪ উইকেট পড়ে গিয়েছিল। কিন্তু সেখান থেকেই নিজের পুরনো মেজাজে দেখা দিলেন আন্দ্রে রাসেল। প্রতিপক্ষ বোলারদের গলিস্তরে নামিয়ে এনে ম্যাচে ঝোড়ো অর্ধশতরান হাঁকালেন রাসেল। ম্যাচেও কলকাতাকে জয় এনে দিলেন হেসেখেলে।

রাসেল অরেঞ্জ ক্যাপ

৩ ম্যাচে ৯৫ রান করে এবারের আইপিএলে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রানের মালিক আন্দ্রে রাসেল। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের মালিক হয়েছেন ক্যারিবিয়ান এই তারকা।

উমেশের পার্পল ক্যাপ

শুক্রবার ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন উমেশ। এই নিয়ে পঞ্জাবের দলের বিরুদ্ধে মোট ৯ বার ৩ বা তার বেশি উইকেট নিলেন কলকাতার তারকা পেসার। এমন রেকর্ড আর কোনও বোলারের নেই। কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে অন্য বোলারদের ৩ বা তার বেশি উইকেট নেওয়ার রেকর্ড ৫ বারের বেশি নেই। ময়ঙ্ক, লিভিংস্টোন ছাড়াও হরপ্রীত ও রাহুল চাহারের উইকেট তুলে নেন উমেশ যাদব।

জাদেজার পাশে পার্থিব

”যদি তুমি কাউকে গড়ে তুলতে চাও। তাহলে তাঁকে স্বাধীনতা দেওয়া উচিত মাঠে। শুধুমাত্র ক্যাপ্টেন এই নাম জুড়়ে দিলেই হয় না। জাডেজা ভু  করবে, কিন্তু সেখান থেকেই শিক্ষা নিয়ে ঘুরেও দাঁড়াবে। আমি মনে করি যদি অধিনায়ক ও প্লেয়ার হিসেবে জাডেজাকে পূর্ণ স্বাধীনতা দেওযা হয়, তবে সে নিজেকে মেলে ধরতে পারবে। ক্যামেরা ম্যাচের সময় যেভাবে ঘুরছে, তা দেখলে সবারই মনে হবে যে আসলে পুরো খেলাটা ধোনিই নিয়ন্ত্রণ করছে।”

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here