IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 17 April 2022

0

[ad_1]

মুম্বই: রবিবার আইপিএলে (IPL) পাঞ্জাব কিংসকে হারাল সানরাইজার্স হায়দরাবাদ। গুজরাত টাইটান্স হারিয়ে দিল চেন্নাই সুপার কিংসকে। আইপিএলের সারাদিনের সব খবর এক ঝলকে।

অবিশ্বাস্য ব্যাটিং ঝড়

শেষ তিন ওভারে ম্যাচ জিততে দরকার ৪৮ রান। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৭০ রান তাড়া করতে নেমে ১৭ ওভারের শেষে গুজরাত টাইটান্স (CSK vs GT) তখন ১২২/৫। ক্রিজে জমে যাওয়া ডেভিড মিলার ও সদ্য ব্যাট করতে নামা রশিদ খান। অতি বড় গুজরাত সমর্থকও হয়তো ভাবতে পারেননি যে, এই ম্যাচ এরকম দাপট দেখিয়ে জিতবে প্রিয় দল।

যেটা কার্যত অসম্ভব বলে মনে হয়েছিল, সেটাই সম্ভবপর করে দেখালেন রশিদ ও মিলার। মাত্র ১৭ বলেই ৪৮ রান তুলে ফেললেন দুজনে। শুরুটা করেছিলেন রশিদ। ক্রিস জর্ডানের এক ওভারে তিনটি ছক্কা ও একটি চার মেরে ২৫ রান তুলেছিলেন। সেই সঙ্গে শিবিরে বিশ্বাস তৈরি করে দিয়েছিলেন যে, এই ম্যাচ জেতা সম্ভব। ২১ বলে ৪০ রান করে তিনি ফিরলেও কার্যসিদ্ধি করেন মিলার। যিনি ৫১ বলে ৯৪ রান করে অপরাজিত ছিলেন। ১৯.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় গুজরাত। ৬ ম্যাচের মধ্যে পাঁচটি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে তারা।

জয়ী হায়দরাবাদ

ম্যাচ শুরুর আগেই ধাক্কা খেয়েছিল পাঞ্জাব কিংস (PBKS)। জানা গিয়েছিল, চোটের কারণে খেলতে পারবেন না পাঞ্জাবের অধিনায়ক ময়ঙ্ক অগ্রবাল (Mayank Agarwal)। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেন শিখর ধবন (Shikhar Dhawan)। সেই চাপ আর কাটিয়ে উঠতে পারল না পাঞ্জাব। সানরাইজার্স হায়দরাবাদ (SRH) তাদের ৭ উইকেটে হারিয়ে দিল। সেই সঙ্গে টানা ৪ ম্যাচ জিতে ৮ পয়েন্ট সব টেবিলে চার নম্বরে উঠে এলেন কেন উইলিয়ামসনরা। জমিয়ে দিলেন প্লে অফের লড়াই।

পাশে পন্টিং

কলকাতা নাইট রাইডার্সে (KKR) খেলার সময় থেকেই ক্রিকেটবিশ্বে বিস্ময় স্পিনার হিসাবে পরিচিতি পেয়েছিলেন। চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবের (Kuldeep Yadav) কেকেআরে শেষটা ভাল হয়নি। প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন। চোট পাওয়ার পর তাঁকেও দলেও রাখেনি কেকেআর। কুলদীপের কোচ কপিল পাণ্ডে জানিয়েছিলেন, কেকেআর ছেড়ে দেওয়ায় বরং স্বস্তি পেয়েছেন তাঁরা।

কুলদীপ যাদব এবারের আইপিএলে খেলছেন দিল্লি ক্যাপিটালসের (DC) হয়ে। আর বল হাতে প্রায় প্রতি ম্যাচেই নজর কেড়ে নিচ্ছেন। এবার চায়নাম্যান স্পিনারকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন দিল্লি ক্যাপিটালসের কোচ, কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting)। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেছেন, ‘কেকেআরে পর্যাপ্ত সুযোগ পাচ্ছিল না কুলদীপ। বিশেষ করে ওদের আস্তিনে সুনীল নারাইন ও বরুণ চক্রবর্তীর মতো দুজন দুর্ধর্ষ স্পিনার থাকায় কুলদীপের খুব একটা সুযোগ হচ্ছিল না।’

বিরাট পরামর্শ

প্রাক্তন ভারত অধিনায়ককে রানের ফেরার উপায় বাতলে দিয়েছেন শোয়েব আখতার। তিনি বলছেন, ”কেউ চিরস্থায়ী নন। এমনকী বিরাট কোহলিও নন। যদি পারফর্ম করতে না পারে, তবে ওকেও বসিয়ে দেওয়া হতে পারে। কিছু বিষয় আছে, যা আমি কেন কেউই বলতে পারবে না। কিন্তু এটুকু নিশ্চিত যে বিরাটের মাথায় প্রচুর বিষয় ঘুরছে। ও খুব ভাল মানুষ, দারুণ প্লেয়ার, দুর্দান্ত ক্রিকেটার। কিন্তু আমি ওকে বলতে চাই যে একটা সময় একটা বিষয়ই মন দিতে। টিভি, দর্শক, জনপ্রিয়তা সবকিছু ভুলে যাও। নিজেকে শুধুমাত্র একজন সাধারণ ক্রিকেটার হিসেবে ভাব। ব্যাট হাতে তোল, আর পারফর্ম কর।” 

অ্যাসিডে দগ্ধ শ্বাসনালী, দশ বছর পর ময়দানে ফিরে তাক লাগালেন রায়না-পাঠানদের সতীর্থ

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here