IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 18 April 2022

0

[ad_1]

মুম্বই: জস বাটলারের সেঞ্চুরি। যুজবেন্দ্র চাহালের হ্যাটট্রিক। আইপিএলের সারাদিনের সব খবর এক ঝলকে।

টানটান ম্যাচ

টি-টোয়েন্টি ম্যাচ কেমন হওয়া উচিত, তা যেন দেখিয়ে দিয়ে গেল সোমবার রাতে ব্রেবোর্ন স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ (KKR vs RR)। বারবার পেন্ডুলামের মতো ম্যাচের রাশ কখনও কেকেআরের দিকে তো কখনও রাজস্থানের দিকে দুলছিল। শেষ হাসি অবশ্য হাসলেন সঞ্জু স্যামসনরা। নাইটদের ৭ রানে হারিয়ে দিল রাজস্থান। ৬ ম্যাচে ৮ পয়েন্ট-সহ টেবিলের দু’নম্বরে উঠে এলেন স্যামসনরা।

চাহালের হ্যাটট্রিক

রাজস্থান রয়্যালসের ২১৭/৫ তাড়়া করতে নেমে কেকেআর তখনও বেশ ভালরকম ম্যাচে রয়েছে। ১৩তম ওভারের শেষ বলে নীতিশ রানাকে ফিরিয়েছিলেন চাহাল। ফের কেকেআর ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসেন লেগস্পিনার। ৪ ওভারে তখন ম্যাচ জিততে ৪০ রান দরকার কেকেআরের। ক্রিজে দুরন্ত ছন্দে থাকা শ্রেয়স আইয়ার। প্রথম বলেই বেঙ্কটেশ আইয়ারকে ফেরান চাহাল। তবে শেলডন জ্যাকসন হ্যাটট্রিক রুখে দেন। তখন কে-ই বা জানত যে, আরও বড় নাটক অপেক্ষা করে রয়েছে ওই ওভারেই।

ওই ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে তিনি ফিরিয়ে দেন শ্রেয়স আইয়ার, শিবম মাভি ও প্যাট কামিন্সকে। ১৭৮/৪ থেকে ১৮০/৮ হয়ে যায় কেকেআর।

বাটলারের তিন অঙ্ক

সোমবার ব্রেবোর্নে কলকাতা নাইট রাইডার্স (KKR) ক্রিকেটারদের দুঃস্বপ্নের রাত উপহরার দিলেন জস বাটলার (Jos Buttler)। প্যাট কামিন্সকে ৬ মেরে মাত্র ৫৯ বলে সেঞ্চুরি সম্পূর্ণ করলেন বাটলার। চলতি আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরি হয়ে গেল ইংরেজ তারকার। ক্রিস গেল, শিখর ধবন, শেন ওয়াটসন, হাসিম আমলাদের পাশে বসে পড়লেন বাটলার। তবে এক আইপিএলে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার নজির রয়েছে বিরাট কোহলির। ২০১৬ সালের আইপিএলে চারটি সেঞ্চুরি করেছিলেন কিংগ কোহলি। যা আইপিএলে রেকর্ড।

রেকর্ডবুকে আর কারা

২০১১ সালের আইপিএলে জোড়া সেঞ্চুরি করেছিলেন গেল। ২০১৬ সালে কোহলি চারটি সেঞ্চুরি করেন। ২০১৭ সালের আইপিএলে হাশিম আমলা ও ২০১৮ সালে শেন ওয়াটসন আইপিএলে জোড়া সেঞ্চুরি করেন। ২০২০ সালে শিখর ধবন দুটি সেঞ্চুরি করেছিলেন। সেই তালিকায় ঢুকে পড়লেন বাটলারও।

কলকাতা নাইট রাইডার্স (KKR) তাঁকে এবারই প্রথম দলে নিয়েছে। আর তারপরই গুরুদায়িত্ব। শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) সামলাতে হচ্ছে কেকেআরের নেতৃত্বের দায়িত্বও।

কিন্তু তিনি হয়তো ভাবেননি যে, প্রতিপক্ষ দলকে যতই কৌশলে কব্জা করে ফেলুন না কেন, এক মহিলা ভক্তের বাউন্সার তাঁকে এত অস্বস্তিতে ফেলে দেবে!

মুঝসে শাদি করোগি?

শ্রেয়সের এক মহিলা ভক্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। সেই ছবিতে ওই তরুণীকে দেখা যাচ্ছে হাতে একটি প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে থাকতে। সেই প্ল্যাকার্ডে লেখা, ‘মা বিয়ের জন্য ছেলে খুঁজতে বলেছে, আমাকে বিয়ে করবে শ্রেয়স আইয়ার?’

আসন্ন বিশ্বকাপে ২২ বছর বয়সী এই উঠতি তারকাকেই জাতীয় দলের জার্সিতে দেখতে চান ভাজ্জি। হরভজন বলেছেন, ‘ওকে তাড়াতাড়ি নীল জার্সি দেওয়া উচিত। আমার মতে ওই সবথেকে যোগ্য দাবিদার, যাকে ভারতের হয়ে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য নির্বাচন করা উচিত। ওই পরিস্থিতিতে ও কিন্তু দলের ম্যাচ উইনার হয়ে উঠতে পারে।’ পাশাপাশি ইরফান পাঠান, আকাশ চোপড়ার মতো প্রাক্তনীরাও উমরনের বোলিং দেখে জাতীয় দলে সুযোগের পূর্বাভাস করে রেখেছেন।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here