IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 25 March 2022

0

[ad_1]

মুম্বই: রাত পোহালেই শুরু হচ্ছে আইপিএল (IPL 2022)। শনিবার টুর্নামেন্টের প্রথম ম্যাচেই যেন গত আইপিএল ফাইনালের পুনরাবৃত্তি। কারণ, মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট – কলকাতা নাইট রাইডার্স (KKR) ও চেন্নাই সুপার কিংস (CSK)। চেন্নাইয়ের নতুন অধিনায়ক রবীন্দ্র জাডেজার সাফল্যের নেপথ্যে বাঙালি কোচ। জেনে নিন আইপিএলের সারাদিনের সব খবর এক ঝলকে।

কেকেআরের সমস্যা

প্রথম ম্যাচে দলের দুই সেরা বিদেশি পেসারের কাউকেই পাচ্ছে না কেকেআর। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে (Pat Cummins) যে টুর্নামেন্টের শুরুর দিকে পাওয়া যাবে না, তা আগেই ঠিক ছিল। কারণ, কামিন্স অস্ট্রেলিয়ার জাতীয় দলের সঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলছেন। প্রথম পাঁচ ম্যাচে তাঁকে পাবে না কেকেআর। নাইট শিবির আশায় ছিল যে, কামিন্স না আসা পর্যন্ত দলের জোরে বোলিংকে নেতৃত্ব দেবেন টিম সাউদি (Tim Southee)। কিন্তু সদ্য বিয়ে করা সাউদির ভারতে আসতে দেরি হচ্ছে। প্রথম ম্যাচে তাঁকেও পাচ্ছে না কেকেআর।

শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ। তার আগের দিন এবিপি লাইভের তরফে কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাকালামকে (Brendon McCullam) প্রশ্ন করা হয়েছিল, টুর্নামেন্টের শুরুর দিকে কামিন্সের অনুপস্থিতিতে নতুন বলে বোলিং করবেন কে? টিম সাউদিকে কি চেন্নাইয়ের বিরুদ্ধে খেলানো যাবে? জবাবে ম্যাকালাম বললেন, ‘সাউদি দুর্ভাগ্যবশত প্রথম ম্যাচে নেই। ভারতে আসতে দেরি হচ্ছে ওর। প্রথম ম্যাচে ওকে পাব না।’

জাডেজার বাঙালি গুরু

রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja) নতুন দায়িত্বপ্রাপ্তিতে তৃপ্ত বাঙালি গুরু দেবু মিত্র (Debu Mitra)। যিনি সৌরাষ্ট্র্রের কোচ থাকাকালীন জাতীয় ক্রিকেটের মঞ্চে জাডেজার অভ্যুত্থান ঘটেছিল। তারপর থেকে যত্ন করে আগলে রেখেছিলেন ছাত্রকে। দিয়েছেন পরামর্শ। এমনকী, কিছুদিন আগেও বোলিং অ্যাকশন পাল্টানোর মন্ত্র দিয়েছিলেন। যে পরামর্শ শুনে নিজের বোলিংকে আরও শান দিয়েছেন জাডেজা।

শুক্রবার এবিপি লাইভকে প্রবীণ কোচ বললেন, ‘প্রথম যখন জাডেজাকে দেখি, তখন ওর ১৯ বছর বয়স। বিরাট কোহলির নেতৃত্বে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে সদ্য ফিরেছে। ওকে দেখেই মনে হয়েছিল, এ ছেলে লম্বা দৌড়ের ঘোড়া। ঝুঁকি নিয়ে রঞ্জি ট্রফি খেলিয়ে দিয়েছিলাম। তার ফল এখন সকলের চোখের সামনে। সেই জাডেজা এখন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। তখনকার চেয়ে ও এখন অনেক বেশি পরিণত।’

শ্রেয়সকে সার্টিফিকেট

অনেক দিন ধরেই তাঁর খেলা মনে ধরেছিল ব্রেন্ডন ম্যাকালামের (Brendon McCullum)। কলকাতা নাইট রাইডার্সের কোচ যেন ঠিকই করে রেখেছিলেন যে, নিলামে তাঁকে পেতে ঝাঁপাবেন।

সেই শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) নিলাম থেকে কিনেও নিয়েছে কেকেআর। শুধু তাই নয়, কেকেআর নেতৃত্বের ব্যাটনও তুলে দিয়েছে মুম্বইয়ের তারকার হাতে। এবং আইপিএল শুরু হওয়ার আগের দিন নাইটদের হেড কোচ বলে দিলেন, ভবিষ্যতে সুপারস্টার হওয়ার ক্ষমতা রয়েছে শ্রেয়সের।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here