IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 28 March 2022

0

[ad_1]

মুম্বই: আইপিএলে (IPL) প্রথম ম্যাচেই জয় পেল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। তারা হারিয়ে দিল লখনউ সুপারজায়ান্টসকে (LSG)। বিস্ফোরক কুলদীপ যাদবের কোচ কপিল পাণ্ডে। আইপিএলের সারাদিনের সব খবর এক ঝলকে।

জয় দিয়ে শুরু

দুই দলই আইপিএলে (IPL) নতুন। এবারই টুর্নামেন্টে অন্তর্ভুক্ত হয়েছে। আর টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে তারাই একে অপরের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ৫ উইকেটে জিতল গুজরাত টাইটান্স। হারিয়ে দিল কে এল রাহুলের লখনউ সুপারজায়ান্টসকে।

এই ম্যাচ ছিল দুই ভাইয়ের লড়াইও। কারণ, গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। আর লখনউ সুপারজায়ান্টসের অন্যতম প্রধান ক্রিকেটার ক্রুণাল পাণ্ড্য। ম্যাচে হার্দিকের উইকেট তুলে নিলেন ক্রুণালই। কিন্তু শেষরক্ষা করতে পারলেন না। দাদার দলকে হারিয়ে শেষ হাসি হাসলেন ভাই হার্দিকই।

প্রথমে ব্যাট করে ১৫৮/৬ তুলেছিল লখনউ সুপারজায়ান্টস। জবাবে ২ বল বাকি থাকতে প্রয়োজনীয় রান তুলে নিল গুজরাত টাইটান্স। ২৪ বলে ৪০ রানে অপরাজিত থেকে দলের সর্বোচ্চ স্কোরার রাহুল তেওয়াটিয়া। হার্দিক ৩৩ রান করেছেন। ম্যাথু ওয়েড ও ডেভিড মিলার ৩০ রান করে করেছেন। ৭ বলে ১৫ রান অভিনব মনোহরের।

খোশমেজাজে কেকেআর

আইপিএলের (IPL) প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসকে (CSK) হারিয়ে যেন গতবারের ফাইনালে পরাজয়ের মধুর প্রতিশোধ নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। তারপর ফুরফুরে মেজাজে রয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবির। ক্রিকেটারদের শরীরী ভাষাতেই তা পরিষ্কার। কেকেআর-এর তরফে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। সেখানে তাদের ফিটনেস ট্রেনিংয়ে মেতে থাকতে দেখা গিয়েছে। মজার মজার ওয়াটার গেমসও খেলেছেন ক্রিকেটারেরা।

কীরকম সেই খেলা? ছিল ওয়াটার অ্য়ারোবিক্স, জলের মধ্যে হাঁটা, জলের মধ্যে উল্টোদিকে হাঁটার মতো নিজেদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা। হাসি হুল্লোড়োর মাঝেই মজাদার ফিটনেস ট্রেনিংয়ে মাতল নাইট ব্রিগেড। আর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসতেই হুহু করে তা ভাইরাল।

বিস্ফোরক কপিল

আইপিএলের IPL) শুরুতেই সাড়া ফেলে দিয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। মুম্বই ইন্ডিয়ান্সের (MI vs DC) বিরুদ্ধে ৪ ওভারে ১৮ রানে তিন উইকেট। শিকারের তালিকায়? রোহিত শর্মা, আনমোলপ্রীত সিংহ ও কায়রন পোলার্ড। যে পারফরম্যান্স দেখে মুগ্ধ সুনীল গাওস্করের মতো কিংবদন্তিও। ম্যাচের সেরাও হয়েছেন কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেওয়ার পর দিল্লি ক্যাপিটালসে যোগ দেওয়া চায়নাম্যান স্পিনার।

আর ছাত্রের সাফল্যের পরের দিনই বড়সড় বোমা ফাটালেন কুলদীপের ব্যক্তিগত কোচ কপিল পাণ্ডে (Kapil Pandey)। জানালেন, কলকাতা নাইট রাইডার্সে (KKR) খেলা তাঁর শেষ মরসুমে কী দুঃসহ অভিজ্ঞতা হয়েছিল চায়নাম্যান স্পিনারের।

পায়ের চোটের জন্য গত আইপিএলে খেলতে পারেননি কুলদীপ। তার আগের মরসুমে গোটা আইপিএলে তাঁকে ৫টি ম্যাচ খেলিয়েছিল কেকেআর (Kolkata Knight Riders)। মাত্র ১২ ওভার বল করানো হয়েছিল তাঁকে দিয়ে। অথচ এই কুলদীপই একটা সময় সুনীল নারাইনের সঙ্গে পাল্লা দিয়ে বিপক্ষ শিবিরকে কোণঠাসা রাখতেন। কপিল বলছেন, ‘কুলদীপ ভালই করছিল। কিন্তু উপেক্ষিত হয়েছে। ঠিক আছে। দলের কম্বিনেশন ঠিক করতে গেলেও অনেক সময় বাদ দিতে হয়।’

কিন্তু ভেতরের যন্ত্রণা গোপন করতে পারেননি কুলদীপের কোচ। বলছেন, ‘কেকেআর যেদিন রিটেন না করে ওকে ছেড়ে দিয়েছিল, আমরা ভীষণ খুশি হয়েছিলাম। কুলদীপও খুশি হয়েছিল। কারণ আমাদের মনে হয়েছিল, কুলদীপ যেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে চাকর। ওকে খেলানো না হলে ছেড়ে দেওয়াটাই শ্রেয়। তাতে ও অন্য দলে খেলার সুযোগ পাবে। না খেলে খেলে ওর ন্যূনতম মূল্য ২ কোটিতে দাঁড়িয়েছিল। যে ছেলের দাম ছিল ৬ কোটি টাকা, যার ৯-১০ কোটি টাকা পাওয়া উচিত, সে কি না ২ কোটি দাম পেয়েছে। কেকেআরে থেকে আর্থিক দিক থেকেও ক্ষতি হয়েছে কুলদীপের। ওকে সুযোগই দেয়নি। আমি ওকে বলেছিলাম, নিলামে কম দাম পেলেও ক্ষতি নেই। খেলতে হবে। ক্রিকেট খেলার জন্য এত পরিশ্রম। শুধু রোজগারের জন্য নয়। অর্থ পরে। আগে দেশের হয়ে খেলতে হবে। ও ছটফট করছিল নিজেকে নতুন করে চেনানোর জন্য।’

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here