IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 31 March 2022

0

[ad_1]

মুম্বই: আইপিএলে লখনউ সুপারজায়ান্টসের জয়। টানা দ্বিতীয় ম্যাচে হার রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)। আইপিএলে সর্বাধিক উইকেটের মালিক ডোয়েন ব্র্যাভো। পঞ্চম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৭ হাজার রানের মালিক মহেন্দ্র সিংহ ধোনি। একনজরে দেখে নিন আজকের আইপিএলের সেরা খবরের এক ঝলক –

রান তাড়া করে জয় লখনউয়ের

লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করে বোর্ডে ২১০ রান তুলেছিল সিএসকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিশাল লক্ষ্যমাত্রার সামনে দুর্দান্ত শুরু করে লখনউ সুপার জায়ান্টস। নতুন অধিনায়ক কে এল রাহুলের ব্যাটিং ও ওপেনিংয়ে তাঁর পার্টনার কুইন্টন ডি কক দারুণ শুরু করে। ৯৯ রান বোর্ডে তুলে প্রথম উইকেট হারায় লখনউ। কে এল রাহুল ফিরে যান। ৪০ রান করে। নিজের ইনিংসে ২টো বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান তিনি। ডি কক আগের ম্যাচে রান না পেলেও এদিন ৪৫ বলে ৬১ রানের ইনিংস খেলেন ৯টি বাউন্ডারির সাহায্যে। তবে খেলা একেবারে নিজেদের দখলে নিয়ে নেন এভিন লুইস। ৬টি বাউন্ডারি ও ৩টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন লুইস। শিভম দুবেকে ১৯ তম ওভারে ২৫ রান তুলে খেলায় প্রায় যবনিকা টেনে দেন তিনি। 

ধোনি ধামাকা

এদিন ২টো বাউন্ডারি ও ১টি ওভা বাউন্ডারি হাঁকিয়েছিলেন ধোনি। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে সিএসকেকে দুশোর গণ্ডি পার করিয়ে দিতে সাহায্য করে ধোনির ইনিংস। এর সঙ্গে সঙ্গেই বিশ্বের ৩৪ তম প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টিতে সাত হাজার রান পূরণ করলেন তিনি। ভারতীয়দের মধ্যে পঞ্চম স্থানে তিনি। বিশ্ব ক্রিকেটে এই তালিকায় প্রথম পাঁচে রয়েছেন বিরাট। ১৪.৫৬২ রান করে তালিকায় শীর্ষে রয়েছেন ক্রিস গেল। দ্বিতীয় স্থানে রয়েছেন শোয়েব মালিক। তাঁর ঝুলিতে রয়েছে ১১, ৬৯৮ রান। এরপরের স্থানে আছেন কায়রন পোলার্ড, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি। 

সর্বাধিক উইকেটের মালিক ব্র্যাভো

আইপিএলের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন ডোয়েন ব্র্যাভো। দরকার ছিল ১টি উইকেট। লখনউ সুপার জায়ান্টসের দীপক হুডাকে সাজঘরে ফেরানো মাত্রই ইতিহাস গড়েন ডিজে ব্র্যাভো। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়ার নজির গড়েন তিনি। এই ম্যাচের পরে ব্র্যাভোর আইপিএল উইকেট সংখ্যা দাঁড়ায় ১৭১। মালিঙ্গা আইপিএলের ১২২টি ম্যাচে ১৭০টি উইকেট নিয়েছেন। ব্র্যাভো কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর উদ্বোধনী ম্যাচে ৩টি উইকেট নিয়ে মালিঙ্গাকে ছুঁয়ে ফেলেন। এবার লখনউয়ের বিরুদ্ধে ১টি উইকেট নিয়ে লঙ্কা তারকাকে পিছনে ফেলে দেন তিনি। ব্র্যাভো ১৫৩ ম্যাচে মাঠে নেমে মালিঙ্গার রেকর্ড ভাঙলেন। আপাতত মালিঙ্গা চলে গেলেন তালিকার দ্বিতীয় স্থানে।

শ্রেয়সকে সার্টিফিকেট ম্যাকালামের

শ্রেয়সের অধিনায়কত্ব নিয়ে বলতে গিয়ে ম্য়াকালাম বলেন, ”শ্রেয়সের নেতৃত্ব আমাকে খুব অভিভূত করেছে। আমি শুধু ও দলে আছে বলেই দেখছি না। অনেকদিন ধরেই ওকে দেখেছি। ভাল বন্ধুত্বও ছিল। অন্য ফ্র্যাঞ্চাইজির হয়ে যখন খেলত, তখন ওর ফ্যান হয়ে গিয়েছিলাম আমি। আমি ভীষণ লাকি ওকে আমাদের দলে পেয়েছি। নিজের সেরা ফর্মেও রয়েছে শ্রেয়স। আশা করি দলের জন্য আরও ভাল করতে পারবে ও।”

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here