IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 4 April 2022

0

[ad_1]

মুম্বই: সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল লখনউ সুপারজায়ান্টস। বল হাতে দুরন্ত আবেশ খান। মঙ্গলবার থেকে প্র্যাক্টিসে নামবেন প্যাট কামিন্স। আইপিএলের (IPL) সব খবর এক ঝলকে।

জয়ী লখনউ

শেষ তিন ওভারে ম্যাচ জিততে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) দরকার ছিল ৩৩ রান। হাতে ৬ উইকেট। ক্রিজে দুরন্ত ছন্দে থাকা নিকোলাস পুরান ও সেট হয়ে যাওয়া ওয়াশিংটন সুন্দর।

কিন্তু উঠল মোটে ২০ রান। যে রান তুলতে হায়দরাবাদকে হারাতে হল ৫ উইকেট। ডেথ ওভারে দুরন্ত বোলিং আবেশ খান, জেসন হোল্ডারদের। লখনউ সুপারজায়ান্টসের (LSG) ১৬৯/৭ তাড়া করতে নেমে হায়দরাবাদ আটকে গেল ১৫৭/৯ স্কোরে। লখনউ জয়ী ১২ রানে। আবেশ খান ৪ উইকেট নিলেন। হোল্ডারের ঝুলিতে তিন শিকার।

শুরুর ব্যাটিং ধস সামলে পাল্টা লড়াই কে এল রাহুল (KL Rahul) ও দীপক হুডার (Deepak Hooda)। সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে প্রথমে ব্যাট করে লড়াই করার মতো স্কোর তুলল আইপিএলের (IPL) নতুন দল লখনউ সুপারজায়ান্টস (LSG)। নির্ধারিত ২০ ওভারে তারা তুলেছিল ১৬৯/৭।

কামিন্সকে নিয়ে আপডেট

কলকাতা নাইট রাইডার্সের (KKR) পেস বোলিং বিভাগের সেরা ভরসা। আগেও কেকেআরের হয়ে খেলেছেন। নেতৃত্ব দিয়েছেন নাইটদের বোলিংকে। এবারও নিলাম থেকে ৭.২৫ কোটি টাকায় তাঁকে কিনেছিল শাহরুখ খান-জুহি চাওলার দল। যদিও পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত থাকায় প্যাট কামিন্সকে (Pat Cummins) পায়নি নাইটরা। পরিবর্তে খেলানো হয়েছে টিম সাউদিকে।

পাকিস্তান সফর থেকে ১ এপ্রিল মুম্বইয়ে পৌঁছে কেকেআর শিবিরে যোগ দিয়েছেন কামিন্স। আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী তিনদিনের কোয়ারেন্টিন পর্ব চলছিল তাঁর। সোমবারই যা শেষ হল।

মুম্বইয়ে কেকেআর শিবিরে ফোন করে জানা গেল যে, সোমবার প্র্যাক্টিসে নামা হয়নি কামিন্সের। যেহেতু এদিনই তাঁর তিনদিনের কোয়ারেন্টিন পর্ব শেষ হচ্ছে এবং রাতে নিয়ম মেনে তাঁর করোনা পরীক্ষা করা হবে। মঙ্গলবার সকালেই যে পরীক্ষার রিপোর্ট পৌঁছে যাবে। এবং রিপোর্ট নেগেটিভ এলে মঙ্গলবার থেকেই অনুশীলনে নেমে পড়তে পারবেন অজি স্পিডস্টার।

ধোনিকে নিয়ে প্রশ্ন

টানা তিন ম্যাচে পরাজয়। চলতি আইপিএলে (IPL) এখনও জয়ের মুখ দেখেনি চেন্নাই সুপার কিংস (CSK)। যার নেপথ্যে এবার সিএসকে-র প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) ব্যাটিংকে কাঠগড়ায় তুলেছেন ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় সুনীল গাওস্কর (Sunil Gavaskar)।

গাওস্কর বলেছেন, ‘‘ধোনি যখন ক্রিজে থাকে তখন ও বড় শট মারতে না পারলেও এক রান, দু’রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখে। এক বার হাত জমে গেলে তখন বড় শট খেলা শুরু করে। কিন্তু পঞ্জাবের বিরুদ্ধে ওর ব্যাট চলল না। তার ফলে চেন্নাই আটকে গেল।’’

শিবম যখন ভাল খেলছিলেন তখন অপর প্রান্তে ধোনি কিছু বড় শট খেলতে পারলে চেন্নাই এ ভাবে হারত না বলেই মনে করেন গাওস্কর। তিনি বলেন, ‘‘শিবম খুব ভাল খেলছিল। ধোনির তখন ওর সঙ্গে জুটি বাঁধার দরকার ছিল। কিন্তু সেটা হল না। অনেক বেশি বল খেলে ফেলল ধোনি। সেটাই হারের প্রধান কারণ। তবে যখন ওভার পিছু ২০ রান করে দরকার তখন অনেক সময় ভাল ক্রিকেটারও ব্যর্থ হয়। ধোনির ক্ষেত্রেও সেটাই হয়েছে।’’

বাবার উদ্দেশে

ইনস্টাগ্রামে একটি আবেগময় পোস্ট লিখলেন পন্থ। আইপিএল ২০২২ চলাকালীন আবেগে ভাসলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ও টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটার ঋষভ। তাঁর বাবা মারা গিয়েছেন পাঁচ বছর হয়ে গিয়েছে। বাবা রাজেন্দ্র পন্থকে স্মরণ করে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধা জানালেন পন্থ। তাঁর কেরিয়ারকে এই পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ঋষভের বাবা এবং পন্থের প্রয়াত কোচ তারক সিনহা। ফুসফুসের ক্যান্সারের কারণে তারক সিনহা গত বছর মারা গিয়েছেন। আর ২০১৭ সালে বাবাকে হারিয়েছিলেন পন্থ।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here