IPL 2022 Top Highlights: Know Latest Updates Of Teams, Players, Matches And Other Highlight 5 April 2022

0

[ad_1]

মুম্বই: রাজস্থান রয়্যালসকে ৪ উইকেটে হারাল আরসিবি। টুর্নামেন্টে প্রথম পরাজয় রাজস্থানের। ব্যাট হাতে দুরন্ত ছন্দে বাংলার শাহবাজ আমেদ। সোশ্যাল মিডিয়ায় শুভমন গিলের সঙ্গে বিরাট কোহলির খুনসুটি, আইপিএলের (IPL) সব খবর এক ঝলকে।

নায়ক শাহবাজ

ঋদ্ধিমান সাহা প্রথম একাদশে সুযোগ পাননি। ঈশান পোড়েল, ঋত্ত্বিক চট্টোপাধ্যায়রা সুযোগের অপেক্ষায়। একমাত্র মহম্মদ শামি গুজরাত টাইটান্সের হয়ে বল হাতে আগুন ঝরাচ্ছেন। কিন্তু শামি জাতীয় দলের পেস-ভরসা। বাংলার তরুণ ক্রিকেটারদের মধ্যে একমাত্র আকাশ দীপ (Akash Deep) ও শাহবাজ আমেদই (Shahbaz Ahmed) নিয়মিতভাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন। এবং আরসিবিকে ম্যাচ জেতাচ্ছেন।

প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস তুলেছিল ১৬৯/৩। জবাবে ব্যাট করতে নেমে মাঝের ওভারগুলোর পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আরসিবি। একটা সময় তাদের স্কোর ছিল ৮৭/৫। সেখান থেকে পাল্টা লড়াই শুরু শাহবাজ আমেদের। সঙ্গী হিসাবে পেয়ে যান অভিজ্ঞ দীনেশ কার্তিককে। শেষ পর্যন্ত ২৬ বলে ৪৫ রান করে আউট হন বাংলার তরুণ। তাঁর ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কা। কার্তিক ২৩ বলে ৪৪ রান করে অপরাজিত ছিলেন।

কোহলির নেতৃত্বের বিশ্লেষণ শোয়েবের

বিরাট কোহলিকে অধিনায়ক হিসাবে বেশ হতভাগ্য মনে হয়েছে শোয়েব আখতারের। পাকিস্তানের ফাস্টবোলার জানিয়েছেন, ভাগ্য সুপ্রসন্ন নয় বলেই অধিনায়ক কোহলি বড় কোনও ট্রফি জেতেননি।

আইপিএল শুরু হওয়ার আগে আরসিবি-র নেতৃত্ব ছেড়েছিলেন বিরাট। তাঁর পরিবর্তে নতুন অধিনায়ক করা হয়েছে ফাফ ডুপ্লেসিকে। আখতার বলেছেন, ‘ফাফ নিজের মতো করে নেতৃত্ব দেবে তবে আমি ওকে অধিনায়ক হিসাবে খুব একটা পছন্দ করি না কারণ, আমার মনে হয় ওর অধিনায়ক হিসাবে ওর মধ্যে বিশেষ কিছু নেই।’ এরপরই আখতার বলেছেন, ‘ভারত হোক বা আরসিবি, অধিনায়ক হিসাবে বিরাট খুব হতভাগ্য। নিজের সেরাটা দিয়েছে, কিন্তু সাফল্য পায়নি।’

শ্রেয়সের ফিটনেস

আইপিএলে (IPL) তিন ম্যাচের মধ্যে দুটিতে জয়। যার মধ্যে প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে (CSK) হারিয়ে মধুর প্রতিশোধও নেওয়া গিয়েছে। কলকাতা নাইট রাইডার্স (KKR) শিবির রয়েছে ফুরফুরে মেজাজে। আত্মবিশ্বাসী শ্রেয়স আইয়ারও (Shreyas Iyer। কেকেআর অধিনায়ক নিজেকে মগ্ন রেখেছেন জিমে। শরীরচর্চা করছেন চুটিয়ে।

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন শ্রেয়স। সেখানে তাঁকে দেখা যাচ্ছে এয়ারওয়াক পুল আপ দিতে। শ্রেয়স ক্যাপশনে লিখেছেন, ‘জোরো চ্যালেঞ্জের জন্য কেউ কি তৈরি?’

শ্রেয়সের ফিটনেস নজর কেড়ে নিয়েছে নেটিজেনদের। কেকেআর ভক্তদের অনেকেই লিখেছেন যে, এই ফিটনেস আইপিএলে তাঁকে সেরা ক্রিকেটারদের তালিকায় ঢুকতে সাহায্য করবে।

বিরাট-প্রশ্নে কী বললেন শুভমন?

তাঁদের দুজনের সম্পর্ক দুর্দান্ত। মাঠে বারবার নিজেদের মধ্যে মজা খুনসুটি করেন। এবার সোশ্যাল মিডয়ায় খুনসুটিতে মাতলেন বিরাট কোহলি (Virat Kohli) ও শুভমন গিল (Shubman Gill)।

আইপিএল (IPL) চলছে। বিরাট রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) অন্যতম প্রধান অস্ত্র। শুভমন এবার খেলছেন গুজরাত লায়ন্সে। আগের ম্যাচে দুরন্ত হাফসেঞ্চুরিও করেছেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন শুভমন। সেখানে তাঁর হাতে রয়েছে একটি সুদৃশ্য ঘড়ি। সেই ছবিতে বিরাট লিখেছেন, ‘দারুণ ঘড়ি তো! কোথায় পেলি?’ জবাবে শুভমন লিখেছেন, ‘আমকে এক রাজা দিয়েছে’।

প্রসঙ্গত, ঘড়িটি শুভমনকে উপহার দিয়েছিলেন বিরাট কোহলিই। যাঁকে ক্রিকেটবিশ্ব কিংগ কোহলি নামে ডাকে। শুভমন সে দিকেই ইঙ্গিত করেছেন।

 

আরও পড়ুন: কোচ কুম্বলেকে ভয় পাচ্ছে তরুণরা, বোর্ডকে জানিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি?

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here