IPL 2022: Virat Kohli Reaction On MS Dhoni After The Plan Of Dropping Captaincy From CSK

0

[ad_1]

চেন্নাই: জাতীয় দলে যখন ছিলেন সবসময় মহেন্দ্র সিংহ ধোনির (Mahendra Singh Dhoni) ছত্রছায়ায় বেড়ে উঠেছেন। কেরিয়ারের শুরু থেকেই ধোনির নেতৃত্বে একের পর এক ঐতিহাসিক ইনিংস। বিরাট কোহলি (Virat Kohli) সবসময়ই ধোনিকে তাঁর ক্যাপ্টেন হিসেবেই দেখতেন। ২০২০ সালের ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি। সেদিনও সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিয়েছিলেন বিরাট। এদিন চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব পদ থেকে ধোনি সরে দাঁড়ানোর পর ফের আরও একবার পোস্ট করলেন বিরাট।

বিরাট কোহলির বার্তা

নিজের সোশ্যাল মিডিয়ায় ধোনির সঙ্গে একটি ছবি পোস্ট করে প্রাক্তন ভারত অধিনায়ক লিখেছেন, ”হলুদ জার্সিতে এক কিংবদন্তি অধিনায়ক। একটা অধ্যায়, যা সমর্থকেরা কোনওদিনও ভুলবে না।”

 



সিএসকের হয়ে ক্যাপ্টেন ধোনি

২০০৮ সালে আইপিএলের প্রথম বছর থেকেই চেন্নাইয়ের অধিনায়ক ছিলেন ধোনি। সিএসকে-র অধিনায়ক হিসেবে ধোনির রেকর্ড অসাধারণ। তিনি দলকে চারবার আইপিএল এবং দু’বার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন। ধোনির নেতৃত্বে ২০১০-এ প্রথমবার আইপিএল জেতে সিএসকে। এই মরসুমে চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে সিএসকে। পরের মরসুমেও আইপিএল জেতেন ধোনিরা। ২০১৪ সালে ফের তাঁরা চ্যাম্পিয়ন্স ট্রফি জেতেন। এরপর অবশ্য ট্রফি জয়ের জন্য কয়েক মরসুম অপেক্ষা করতে হয় চেন্নাইকে। ২০১৮ সালে তৃতীয়বার আইপিএল জেতে সিএসকে। গত মরসুমেও ধোনিরা আইপিএল চ্যাম্পিয়ন হন।

রোহিত শর্মা (Rohit Sharma) ও ধোনি, দু’জনেই ৬টি করে ট্রফি জিতেছেন। ধোনি, রোহিত ও গৌতম গম্ভীরই (Gautam Gambhir) আইপিএলে ভারতীয় অধিনায়ক হিসেবে একাধিকবার দলকে চ্যাম্পিয়ন করতে পেরেছেন। ধোনিই একমাত্র ভারতীয় অধিনায়ক হিসেবে একাধিকবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। ধোনিই একমাত্র অধিনায়ক হিসেবে আইপিএলে ২০০-র বেশি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন।



[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here