IPL 2022: When Virat Kohli Told Parthiv Patel, ‘ye Bumrah-Vumrah Kya Karenge’, Get To Know

0

[ad_1]

মুম্বই: দেশের সেরা বোলার। এমনকী বিশ্বের অন্যতম সেরা পেসারদের তালিকায় তাঁর নাম এখন প্রথম সারিতে। কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়কও নির্বাচিত হয়েছেন। কিন্তু এই জশপ্রীত বুমরার (Jasprit Bumrah) নাম শুনেই নাকি একবার হেসে উড়িয়ে দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। গুজরাতের এই পেসারের বিষয় কোনও আগ্রহই দেখাতে চাননি তিনি। এমনই তথ্য এবার ফাঁস করলেন প্রাক্তন উইকেট কিপার ব্যাটার পার্থিব পটেল। 

২০১৮ সালে টেস্টে অভিষেকের পর থেকে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠেছেন বুমরা। এখনও পর্যন্ত ২৯টি টেস্টে ১২৩ উইকেট তুলে নিয়েছেন টেস্টে। টি-টোয়েন্টি ফর্ম্যাটেও পারফরম্য়ান্স একইরকমভাবে উজ্জ্বল। ৫৭ ম্যাচে ৬৭ উইকেট ঝুলিতে। টেস্টে দ্রুততম ৫০ উইকেটের মালিক হয়েছিলেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের এই তারকা পেসারকে নিয়ে কথা বলতে গিয়ে পার্থিব বলেন, ”সেবার ২০১৪ সালের আইপিএলে আমি আরসিবির হয়ে খেলছিলাম। বিরাটকে আমি তখন বলেছিলাম যে গুজরাত দলে একজন বোলার রয়েছে বুমরা নামে। ও তখন আমাকে বলে যে, ধুর! ওই সব বুমরা..ভুমরা..কি আর করবে..।”

উল্লেখ্য, ২০১৩ সালে বুমরা যখন রঞ্জিতে সুযোগ পান প্রথম, তখন গুজরাত দলের অধিনায়ক ছিলেন পার্থিব। বাঁহাতি এই উইকেট কিপার ব্যাটার বলেন, ”প্রথম বছর ওর জন্য একদমই ভাল যায়নি। এমনকী ২০১৪ সালেও খুব একটা ভাল পারফর্ম করতে পারেনি বুমরা। তখন কথা চলছিল যে মরসুমের মাঝেই ওর বদলি খেলানো হবে। কিন্তু ২০১৫ থেকে ধীরে ধীরে নিজের বোলিং শুধরে নেয় ও। মুম্বই ইন্ডিয়ান্সও অনেক সাপোর্ট করেছিল বুমরাকে সেই সময়।”

মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বুমরার। এরপর ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে অভিষেক হয়। এরপর থেকে জাতীয় দলের অবিচ্ছেদ্য অঙ্গ তিনি। গত দেড় বছর ধরে লিডারশিপ গ্রুপেরও অংশ ছিলেন এই তরুণ পেসার। বিরাটের সঙ্গে বুমরার পারস্পরিক সম্পর্কও দারুণ। কিন্তু কে জানত যে এই বুমরাকেই একদিন বিরাট কোহলি পাত্তাই দিতে চাননি তাঁর নাম শুনে।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here