IPL 2022: Yuzvendra Chahal Copies Ravindra Jadeja’s Sword Celebration In RR Nets

0

[ad_1]

মুম্বই: ভারতীয় শিবিরে ছবিটা খুবই চেনা। মাঠে ঝড় তুলে হাফসেঞ্চুরি বা সেঞ্চুরি করার পর ব্যাট নিয়েই তলোয়ারবাজি শুরু করবেন রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। ব্যাট এমনভাবে একবার ডানদিকে ও একবার বাঁদিকে ঘোরাবেন, যেন তলোয়ার চালাচ্ছেন। রাজপুত জাডেজার কাছে তা যেন জাত্যাভিমান। সেই সঙ্গে প্রতিপক্ষ শিবিরে যেন বার্তা পৌঁছে দেওয়া যে, এভাবেই বিধ্বস্ত করবেন বোলারদের।

জাডেজার অনুকরণ

কিন্তু আইপিএলে (IPL) রাজস্থান রয়্যালস নেটে জাডেজা এলেন কীভাবে! তিনি তো চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। আসলে, জাডেজার মতোই তলোয়ারবাজি করে নজর কাড়লেন যুজবেন্দ্র চাহাল। যিনি রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন। এবং চলতি আইপিএলে বল হাতে দারুণ ছন্দে। সেই চাহাল আচামকা প্র্যাক্টিসে ব্যাটিং করে উঠে জাডেজার ঢঙে ব্যাট নিয়ে তলোয়ারবাজি শুরু করেন। পরে রাজস্থান রয়্যালসের তরফে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

সচিনের সঙ্গে সৌজন্য জন্টির

খেলার মাঠে একে অন্যের প্রতিপক্ষ ছিলেন। কিন্তু মাঠের বাইরে গত আড়াই দশকের ওপরে ২ জনের বন্ধুত্ব। ক্রিকেট ছাড়ার পরও যা এখনও অটুট। ২ জনেই তাঁদের নিজেদের জায়গায় সেরার সেরা। ব্যাটিংয়ে যদি বিশ্বের সেরা মানা হয় সচিন তেন্ডুলকরকে। তবে ফিল্ডিংয়ে নিঃসন্দেহে কিংবদন্তি জন্টি রোডস। ২ জনেই আইপিএলে কোচিং স্টাফ হিসেবে বর্তমানে কাজ করছেন। মুম্বইয়ের মেন্টর সচিন ও পাঞ্জাব কিংসের ফিল্ডিং কোচ জন্টি রোডস। 

বুধবার মুম্বই ও পাঞ্জাব ম্যাচ শেষে ২ দলের ক্রিকেটার ও কোচিং স্টাফরা যখন সারিবদ্ধভাবে একে অন্য়ের সঙ্গে সৌজন্য বিনিময় করছিলেন, তখন সচিনের সামনে আসতেই তাঁর পায়ে ছুঁয়ে প্রণাম করার চেষ্টা করেন জন্টি। পুরোটাই মজার ছলে, কিন্তু এই বিষয়টি মন ছুয়ে নিয়েছে বিশ্বের সব ক্রিকেটপ্রেমীদেরই। যদিও কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েছিলেন সচিন সেই সময়। তিনি হাসতে হাসতে নিজেকে বারবার সরিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। পা ছুতে না পারলেও হাতজোর করে প্রণাম করেন জন্টি। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

রোহিতের জরিমানা

একেই টানা হার। তার ওপর আবার গোদের ওপর বিষফোঁড়া স্লো ওভার রেট। তাও আবার টানা ২ ম্যাচে। যার জন্য ২৪ লক্ষ টাকা জরিমানা গুনতে হল রোহিত শর্মাকে (Rohit Sharma)। মুম্বই ইন্ডিয়ান্সের বাকি প্লেয়ারদের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা করা হয়েছে। আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী টুর্নামেন্টে আরও একটি ম্যাচে যদিও এই রকম স্লো ওভার রেটের কবলে পড়তে হয় রোহিতকে। তবে একটি ম্যাচ নির্বাসিত হতে পারেন তিনি। এমনকী ৩০ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে তাঁর। একই পরপর হার। তার ওপর এভাবে স্লো ওভার রেটের কবলে পড়ে চাপ বাড়ল রোহিত ও মুম্বইয়ের।

আইপিএল তরফে বিবৃতি

আইপিএলের তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে জানানো হয়েছে, ”মুম্বই ইন্ডিয়ান্স পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্য়াচে স্লো ওভার রেটের কবলে। এই নিয়ে দ্বিতীয়বার স্লো ওভার রেটের কবলে পড়তে হল। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়়াও দলের বাকি প্লেসারদের ৬ লক্ষ টাকা বা ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে নেওয়া হচ্ছে। 

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here