IPL Exclusive: Having Dinesh Karthik Will Be An Advantage For RCB Against KKR, Feels Sourasish Lahiri

0

[ad_1]

কলকাতা: মাত্র ছ’মাস আগেও তিনি যে শুধু কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) শিবিরে ছিলেন তাই নয়, দলের অধিনায়কও ছিলেন। কোন বোলারকে কখন আক্রমণে আনা হবে, শুরুতেই উইকেট পড়লে কে ব্যাট করতে নামবেন, নাইটদের সমস্ত স্ট্র্যাটেজি তৈরি করতেন।

সেই দীনেশ কার্তিক (Dinesh Karthik) এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) শিবিরে। গত মরসুমেই তিনি নেতৃত্বের দায়িত্ব ছেড়েছিলেন। তাঁর পরিবর্তে নতুন অধিনায়ক করা হয়েছিল অইন মর্গ্যানকে (Eoin Morgan)। যদিও নিলামের আগে বা নিলামের টেবিলে, কার্তিক বা মর্গ্যানকে নিয়ে কোনও আগ্রহ দেখায়নি নাইট শিবির। বরং, কার্তিককে নিলাম থেকে কিনে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

কার্তিকের আরসিবি-র বিরুদ্ধেই বুধবার মাঠে নামছে কেকেআর। মনে করা হচ্ছে যে, পুরনো দলের বিরুদ্ধে নিজেকে নতুন করে প্রমাণ করতে মরিয়া থাকবেন তামিলনাড়ুর তারকা। কার্তিক থাকায় কেকেআরের বিরুদ্ধে কি বাড়তি সুবিধা পাবেন ফাফ ডুপ্লেসি (Faf Du plessis)-বিরাট কোহলিরা (Virat Kohli)?

সৌরাশিস লাহিড়ী (Sourasish Lahiri) অন্তত সেরকমই মনে করছেন। নাইটদের প্রাক্তন স্পিনার মনে করিয়ে দিচ্ছেন যে, কেকেআরের নাড়িনক্ষত্র জানা ক্রিকেটার আরসিবি শিবিরে যোগ দেওয়ায় এই ম্যাচে সুবিধা পাবেন বিরাটরা। এবিপি লাইভকে সৌরাশিস বলছেন, ‘এই দলটাকে হাতের তালুর মতো চেনে কার্তিক। এই দলটায় কোচ ও সাপোর্ট স্টাফদের সঙ্গেও কাজ করেছে। স্ট্র্যাটেজি তৈরি করেছে। সবাই মিলে একসঙ্গে দলটা চালাত। আজ সবাই আছে শুধু দীনেশ কার্তিক চলে গিয়েছে। কেকেআর কোন সময় কী ভাবে, কোন ক্রিকেটারের কী শক্তি, কী দুর্বলতা, সব জানে কার্তিক। নাইট বোলাররা কে কখন কী পরিকল্পনা করে, সব জানে। এটা আরসিবির একটা বিরাট সুবিধা।’

তবে শুধু কেকেআরের কৌশল জানেন বলেই নয়, কার্তিক ক্রিকেটার হিসাবেও ম্যাচে ছাপ ফেলতে পারেন বলেই মনে করছেন সৌরাশিস। বাংলার কোচ সতর্ক করে দিচ্ছেন নাইট শিবিরকে। বলছেন, ‘ব্যাট হাতেও দুরন্ত ছন্দে কার্তিক। সেটা পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আগের ম্যাচেও প্রমাণ করে দিয়েছে। আরসিবি-র অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য কার্তিক। শুধু ব্যাটিং বা উইকেটকিপিং করাই নয়, কার্তিকের থেকে পাওয়া কেকেআরের বিভিন্ন গোপন খবরও আরসিবিকে সমৃদ্ধ করবে। পুরনো দলের বিরুদ্ধে আরসিবি-র অন্যতম প্রধান অস্ত্র হতে চলেছে কার্তিক।’

”বিশ্বের যে কোনও মাঠের বাইরে বল পাঠানোর ক্ষমতা রয়েছে”, স্যামসনকে সার্টিফিকেট শাস্ত্রীর

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here