Lionel Messi Hints At Retirement After FIFA World Cup 2022 On His Final Game In Argentina

0

[ad_1]

বুয়েনস আয়ার্স: তবে কি শেষের শুরু? নাকি এটাই শেষ? এখনও এই প্রশ্নের উত্তর পুরোপুরি নিশ্চিত কারও কাছে না থাকলেও, অন্তত তেমনই কিন্তু আভাস দিয়ে দিলেন লিওনেল মেসি (Lionel Messi)। অন্তত ঘরের মাঠে এটাই হয়ত শেষ ম্যাচ খেলে ফেললেন আর্জেন্তাইন সুপারস্টার। ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলতে নেমেছিলেন দেশের জার্সিতে। ভেনিজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে গ্যালারির দিকে তাকিয়ে মেসির সেলিব্রেশন ভাইরাল হল মুহূর্তের মধ্যে। মুষ্টিবদ্ধ হাতে গ্যালারির দিকে ছুঁড়ে দিচ্ছিলেন। অভিবাদন গ্রহণ করে নিচ্ছিলেন। হয়ত বুঝিয়ে দিচ্ছিলেন কাতার বিশ্বকাপের পর বুটজোড়়া তুলে রাখবেন, আর সেক্ষেত্রে হয়ত দেশের মাটিতে জাতীয় দলের হয়ে আর মাঠে নামা হবে না মেসির।

 

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলতে নেমেছিল আর্জেন্তিনা। সেই ম্যাচে জয় পেয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড় গড়ল তারা। ম্যাচে প্রথমে নিকোলাস ও ডি মারিয়ার গোলে এগিয়ে যায় সাদা-নীল জার্সিধারীরা। এরপর খেলার একেবারে শেষ লগ্নে ৮২ মিনিটের মাথায়  ম্য়াচের শেষ ও নিজের একমাত্র গোলটি করেন মেসি। একইসঙ্গে দ্রুততম ফুটবলার হিসেবে কেরিয়ারের ৭৬০ তম গোল করার নজির গড়েন মেসি। ম্যাচের পর মেসি বলেন, ”আমি জানি না ভবিষ্যৎ কী হবে। আমি আপাতত শুধুমাত্র ইকুয়েডর ম্যাচ নিয়েই ভাবতে চাই। তারপর বিশ্বকাপ রয়েছে। তবে কাতার বিশ্বকাপের পর কী করব, তা নিয়ে আবার ভাবতে হবে।”

উল্লেখ্য, বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে ফেলেছে আর্জেন্তিনা এরমধ্যেই। তবে গ্রুপ পর্বে ব্রাজিলের থেকে পিছিয়ে রয়েছে আর্জেন্তিনা।

 

 



[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here