Ministry Of Sports Allocates Rs 190 Crore To Prepare Indian Athletes For Commonwealth, Asian Games

0

[ad_1]

মুম্বই: চলতি বছর কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমস। আর এই দুটো টুর্নামেন্টে প্রস্তুতিতে ভারতীয় অ্যাথলিটদের জন্য ১৯০ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সোমবার বার্ষিক ক্যালেন্ডারে ট্রেনিং ও প্রতিযোগিতার জন্য মোট ২৫৯ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ন্যাশনাল স্পোর্টস ফেডারেশনের (National Sports Federation) জন্য। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ”মোট যে টাকা বরাদ্দ করা হয়েছে, তার মধ্যে ১৯০ কোটি টাকা ক্রীড়াবিদদের অনুশীলন থেকে শুরু করে তাঁদের বিদেশ সফর, সাপোর্ট স্টাফদের জন্য খরচ করা হবে।” কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন যে আগামী মরসুমের যাবতীয় টুর্নামেন্ট, প্রতিযোগিতার জন্য কেন্দ্র সবসময় পাশে দাঁড়াবে। উল্লেখ্য, আগামী ২৮ জুলাই থেকে বার্মিংহ্যামে শুরু এবারের কমনওয়েলথ গেমস। মাসকটে হবে এশিয়ান গেমস। টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের দুর্দান্ত পারফরম্যান্সের পর কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমসেও ভাল পারফর্ম করবে ভারত।

স্পোর্টস ফেডারেশনের বিবৃতি

এছাড়া ক্রীড়া মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে দেশের ৩৮টি ন্যাশনাল স্পোর্টস ফেডারেশনের (National Sports Federation) স্বীকৃতির পুনর্নবীকরণ করা হয়েছে ৷ বাকি ফেডারেশনগুলির পুনর্নবীকরণের বিষয়টি নিয়ে আলোচনা চলছে ৷ এছাড়া মন্ত্রকের তরফে ২০২২ সালের জন্য ৩৩টি ক্রীড়াক্ষেত্রে প্রশিক্ষণ ও প্রতিযোগিতার জন্য বার্ষিক ক্যালেন্ডার তৈরি করা হয়েছে ৷ 

বাংলার হতাশা

এশিয়ান গেমসের টিমে জায়গা হল না বাংলার তিরন্দাজ অতনু দাস ও তাঁর স্ত্রী দীপিকা কুমারীর। দু’দিনের ট্রায়াল ছিল সোনিপতের সাইয়ে। সেখানে পাঁচ আর্চারের মধ্যে সবচেয়ে তলায় শেষ করেছিলেন দীপিকা। অতনু আবার ছেলেদের ট্রায়ালে আটে শেষ করেন। টোকিও অলিম্পিকে সাফল্য না পাওয়ার পর থেকেই কথা উঠছিল আর্চারি দম্পতিকে নিয়ে। তাঁরা যে একেবারেই ছন্দে নেই, তা ট্রায়ালেই প্রমাণ হয়ে গিয়েছে। তবে বাংলার মেয়ে অঙ্কিতা ভকৎ জায়গা পেলেন ভারতীয় টিমে। অবশ্য চিড়িয়ামোড়ের মেয়ে নামবেন ঝাড়খণ্ডের হয়েই।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here