Pollard Retirement West Indies Cricketer Kieron Pollard Announces His Retirement From International Cricket

0

[ad_1]

মুম্বই: আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্স দলের অবিচ্ছেদ্য় অংশ। স্লগ ওভারে চার-ছক্কার ঝড় তোলা হোক বা গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে উইকেট নেওয়া, তাঁর কার্যকারিতা অপরিসীম। আইপিএল চলাকালীন সেই কায়রন পোলার্ড (Kieron Pollard) চমকে দিলেন ভক্তদের। অবসর নিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তবে আইপিএল খেলবেন তিনি।

আইপিএলে দারুণ কিছু ছন্দে নেই। ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে চলতি আইপিএলে এখনও পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের খারাপ সময় বদলাতে পারেননি কায়রন পোলার্ড। এবার আইপিএলের মাঝেই তিনি খেলা ছাড়ার বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের অধিনায়ক।

বুধবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন পোলার্ড নিজে। পরে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের তরফেও ট্যুইট করে ক্যারিবিয়ান অলরাউন্ডারের অবসরের কথা জানানো হয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানালেও পোলার্ড ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন। আপাতত তিনি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ব্যস্ত রয়েছেন।

চলতি বছর ফেব্রুয়ারিতে ইডেনেই ভারতের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচটা খেলেন পোলার্ড। ৩৪ বছর বয়েসেই দেশের জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিলেন পোলার্ড। দেশের হয়ে ১২৩টি ওয়ান ডে ও ১০১টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন ত্রিনিদাদের বিস্ফোরক এই ব্যাটার। তবে কখনও টেস্ট খেলেননি তিনি। ইনিংসের শেষের দিকে নেমে ঝোড়ো ইনিংস, ক্যামিও খেলে দেশকে বহু কঠিন ম্যাচে জিতিয়েছেন পোলার্ড। তবে বারবার প্রশ্ন উঠেছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তিনি যতটা সাফল্য পেয়েছেন, জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক তা পাননি কেন? 

২০০৭ সালে প্রথমবার দেশের হয়ে খেলেন পোলার্ড। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে। শেষ ওয়ান ডে খেলেন চলতি বছর ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে আমেদাবাদে। শেষ ম্যাচেও তিনি দেশের অধিনায়ক ছিলেন। জীবনের শেষ ওয়ান ডে-তে পোলার্ড শূন্য রানে আউট হন। আর শেষ আন্তর্জাতিক টি টোয়েন্টি-তে ইডেনে পোলার্ড করেছিলেন ৮ রান।

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here