PV Sindhu Claims Swiss Open 2022 Crown After Defeating Ongbamrungphan In Final, Know Details

0

[ad_1]

বাসেল: ব্যাডমিন্টন কোর্টে ফের স্বমহিমায় পি ভি সিন্ধু (PV Sindhu)। ভারতের জোড়া অলিম্পিক্স পদকজয়ী শাটলার জিতে নিলেন সুইস ওপেন। এটা সিন্ধুর এই বছরের দ্বিতীয় সুপার থ্রি হান্ড্রেড খেতাব। জানুয়ারি মাসে তিনি সৈয়দ মোদি আন্তর্জাতিক খেতাব জিতেছিলেন ।

বাসেলে দাপট

রবিবার ফাইনালে তাইল্যান্ডের বুসানন অঙ্গবামরুঙ্গফানকে স্ট্রেট গেমে উড়িয়ে দিলেন হায়দরাবাদের তারকা । ২১-১৬, ২১-৮ স্ট্রেট গেমে মাত্র ৪৯ মিনিটে ম্যাচ জিতে নেন সিন্ধু ।

শুরু থেকে আধিপত্য

প্রতিপক্ষকে কোর্টে দাঁড়াতেই দেননি সিন্ধু । এর আগে ভারতীয় মহিলা শাটলারদের মধ্যে সাইনা নেহওয়াল (Saina Nehwal)  সুইস ওপেনে পরপর দুবার চ্যাম্পিয়ন হয়েছিলেন। ২০১১ ও ২০১২ সালে। অনেকটা এগিয়ে থেকেই ফাইনালের মঞ্চে নেমেছিলেন পিভি সিন্ধু। তাইল্যান্ডের প্রতিপক্ষ বুসাননের বিরুদ্ধে তাঁর রেকর্ড ছিল দুরন্ত। এর আগে মোট ১৩ বার দেখা হয়েছিল দুই শাটলারের। সিন্ধু জিতেছিলেন ১২ বার। একবার জিতেছিলেন বুসানন। সপ্তাহ দুয়েক আগেই জার্মান ওপেনের ফাইনালে দেখা হয়েছিল দুজনের। সিন্ধু সেই ম্যাচটা জিতেছিলেন ২১-৮, ২১-৭ গেমে।

কেকেআরের ম্যাচ দেখতে হাজির শাহরুখ-পুত্র আরিয়ান, উচ্ছ্বসিত অনুরাগীরা

সেই দাপট আজও দেখালেন অলিম্পিক্সে জোড়া পদকজয়ী সিন্ধু। প্রথম গেমে কিছুটা হলেও লড়াই করেছেন বুসানন (Busanan)। কিন্তু দ্বিতীয় গেমে সিন্ধুর দাপটের সামনে দাঁড়াতেই পারলেন না তাইল্যান্ডের শাটলার। প্রথম থেকেই একটা বিষয় পরিষ্কার করে দেন সিন্ধু, ছ’বারের চেষ্টায় যে সুইস ওপেন তাঁর অধরা থেকেছে, সপ্তমবার সেটা আর হতে দিতে চান না। ফাইনালের থেকেও সেমিফাইনাল ও কোয়ার্টার ফাইনালে তুলনায় অনেক বেশি কঠিন প্রতিপক্ষকে হারিয়েছেন সিন্ধু। তাই আজকের ফাইনালটা জিততে না পারলে সেটা অঘটনই হতো তাঁর কাছে।

শুরু থেকেই কোর্টে দাপট দেখিয়েছেন সিন্ধু। শেষ পর্যন্ত শেষ হাসি তোলা রাইল তাঁর জন্যই।

নাটকীয় ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here