West Midnapore: Target Improved Infrastructure, Large Field Construction, CAB President Abhishek Dalmia At Medinipur

0

[ad_1]

অলোক সাঁতরা, মেদিনীপুর: মেদিনীপুরে (midnapore) আরও একটি খেলার মাঠ তৈরীর জন্য পরিদর্শন সিএবি (cab) সভাপতির (president)। ইতিমধ্যেই সাড়ে সাত একর জমি রাজ্য সরকার দিয়েছে স্টেডিয়াম তৈরির জন্য। মেদিনীপুর শহর সংলগ্ন এলাকায় একটি বড় মাঠ ও স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিচ্ছে জেলা ক্রীড়া সংস্থা। বুধবার তার লক্ষ্যেই মেদিনীপুর শহরে প্রস্তাবিত মাঠ ও অরবিন্দ স্টেডিয়াম ঘুরে দেখলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া (Abhishek Dalmia)।

মাঠ নির্মাণের লক্ষ্য

গত কিছুদিন ধরে অবিভক্ত মেদিনীপুর জেলার পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলার ৩৪ টি দলকে নিয়ে একটি ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়েছিল মেদিনীপুর শহরে অরবিন্দ স্টেডিয়ামে। যার চূড়ান্ত ফাইনাল পর্বের খেলা ছিল বুধবার। সেই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে ক্রিকেটারদের উৎসাহ দেওয়া এবং সেইসঙ্গে পশ্চিম মেদিনীপুরের ক্রিকেটারদের গড়ে তুলতে আরও একটি মাঠ তৈরীর জন্য পরিকাঠামো খতিয়ে দেখতে এসেছিলেন অভিষেক ডালমিয়া। মেদিনীপুর শহরের অরবিন্দ স্টেডিয়াম ঘুরে তার পরিকাঠামো দেখেন। এরপর সেখান থেকে কয়েক কিলোমিটার দূরে শহরের প্রান্তে থাকা খাসজঙ্গল এলাকার প্রস্তাবিত একটি মাঠ ঘুরে দেখেন জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের নিয়ে।

সিএবি সভাপতির বক্তব্য

অভিষেক ডালমিয়া এদিন বলেন, ”ভবিষ্যতের পরিকল্পনা একটু অন্যরকম রয়েছে। সেজন্য প্রতিটি জেলা তে একটি ভালো মাঠ তৈরির উদ্যোগ নেয়া হচ্ছে। তার লক্ষ্যেই আজকের এই পরিকাঠামো দেখতে এসেছিলাম। সেই সঙ্গে যে সমস্ত ক্রিকেটারদের নিয়ে খেলার আয়োজন হয়েছে সেটাও দেখার দরকার ছিল ।প্রতিকূল করণা পরিস্থিতিতে এই খেলার আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছে এটা এটা ধন্যবাদযোগ্য।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তরুণ তরুণ ক্রিকেটারদের তুলে আনার লক্ষ্যে সিএবি। জেলাস্তর থেকে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন যাঁরা উন্নত পরিকাঠামোর অভাবে তাঁদের প্রতিভা দেখানোর সুযোগ পাননা। এছাড়াও পারফর্ম করারও সুযোগ পাননা। কিন্তু এবার তাই প্রতিটা জেলা থেকেই যোগ্য প্রতিভাবানদের তুলে আনতে উদ্যোগী হয়েছে সিএবি। সেখানে উপযুক্ত মাঠ, পরিকাঠামো যাতে থাকে, সেদিকেও খোঁজ রাখা হচ্ছে।

আরো পড়ুন: নদিয়ার বগুলায় বাড়ির সামনে গুলিবিদ্ধ তৃণমূল নেতা

[ad_2]
Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here